• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় বসে সেনাবাহিনীতে চাকরি দেন তিনি!

  পাবনা প্রতিনিধি

১৭ এপ্রিল ২০১৯, ১৯:৩৩
প্রতারক সানোয়ার হোসেন
প্রতারক সানোয়ার হোসেন (ছবি : দৈনিক অধিকার)

পাবনার চাটমোহরে চাকরি দেওয়ার কথা বলে বিভিন্ন জনের কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নেওয়া সানোয়ার হোসেন (৫৬) নামে এক প্রতারককে আটক করেছে পুলিশ। প্রতারক সানোয়ার হোসেন সেনাবাহিনীতে চাকরির ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারণা করে আসছিলেন। মঙ্গলবার (১৬ এপ্রিল) পাবনা আদালত চত্বরের বাইরে থেকে তাকে আটক করে চাটমোহর থানায় নিয়ে আসা হয়।

প্রতারক সানোয়ার উপজেলার বিলচলন ইউনিয়নের রামনগর গ্রামের জুব্বার আলী মোল্লার ছেলে। এ দিকে চিহ্নিত ওই প্রতারক আটকের খবর পাওয়ার পর চাটমোহর থানায় ভিড় জমান ভুক্তভোগীরা।

ভুক্তভোগী বিভিন্ন ব্যক্তি ও পুলিশ জানায়, দীর্ঘদিন ধরেই সানোয়ার হোসেন চাটমোহরসহ আশপাশের বিভিন্ন উপজেলার সাধারণ মানুষের কাছে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার কথা বলে প্রতারণার ফাঁদে ফেলে কোটি টাকারও বেশি হাতিয়ে নিয়েছেন।

সম্প্রতি বেশ কয়েকজন চাকরি প্রার্থীর হাতে তিনি সেনাবাহিনীর অফিস সহকারী, উচ্চমান করণিক ও সৈনিক পদের ভুয়া নিয়োগপত্র তুলে দেন। পরে চাকরিতে যোগদান করতে গিয়ে নিয়োগপত্রগুলো ভুয়া বলে প্রমাণিত হয়। এরপর টাকা ফেরত চাইলে সে নানা অজুহাত দেখায়। পরে সিরাজগঞ্জের উল্লাপাড়া থানার কোলাবাড়ী গ্রামের আবদুল হালিম নামে এক ভুক্তভোগী চলতি বছরের ৫ এপ্রিল চাটমোহর থানায় একটি মামলা দায়ের করেন। এরপর পুলিশ মঙ্গলবার তাকে পাবনা আদালত চত্বরের বাইরে থেকে আটক করে।

এ দিকে প্রতারক সানোয়ারের আটকের খবর পেয়ে আরও অন্তত ১০ জন ভুক্তভোগী থানায় এসে লিখিত অভিযোগ দিয়েছেন। এ সময় ভুক্তভোগীরা টাকা ফেরত ও প্রতারক সানোয়ারের বিচার দাবি করেন।

এ ব্যাপারে জানতে চাইলে চাটমোহর থানার পরিদর্শক (তদন্ত) মো. শরিফুল ইসলাম জানান, ‘চাকরি দেওয়ার নাম করে ভুয়া নিয়োগপত্র দিলে আবদুল হালিম নামে এক ব্যক্তি সানোয়ারের নামে থানায় মামলা দায়ের করেন। সেই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে বুধবার (১৭ এপ্রিল) আদালতে সোপর্দ করা হয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে চাকরি দেওয়ার নাম করে ভুয়া নিয়োগপত্র প্রদান ও বিপুল অঙ্কের টাকা হাতিয়ে নেওয়াসহ আরও বেশ কয়েকটি অভিযোগ পাওয়া গেছে।’

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড