• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

মাতব্বর যদি এমন হয়!

  টাঙ্গাইল প্রতিনিধি

১৫ এপ্রিল ২০১৯, ১৯:১৬
টাঙ্গাইল

টাঙ্গাইলের দেলদুয়ারে যৌতুকের দাবি না মেটানোয় স্ত্রীকে অপবাদ দিয়ে তালাক দিয়েছে স্বামী। এ দিকে তিন মাতব্বরের কূটকৌশলে সালিশ বৈঠক বসিয়ে খোরপোষের নামে আদায়কৃত টাকা ভাগবাটোয়ারা হয়েছে মাতব্বরদের মধ্যে। উপজেলার ফাজিলহাটি ইউনিয়নের লালহারা গ্রামে ঘটনাটি ঘটেছে।

জানা গেছে, এলাসিন ইউনিয়নের আবাদপুর গ্রামের মো. নইমুদ্দিনের মেয়ে রোকসানা বেগমের (১৮) বিয়ে হয় ফাজিলহাটি ইউনিয়নের লালহারা গ্রামের সামেজ মিয়ার ছেলে জাহাঙ্গীরের সঙ্গে। বিয়ের সময় ৫০ হাজার টাকা যৌতুক নেয় জাহাঙ্গীর। 

রোকসানার অভিযোগ, বিয়ের পর স্বামী আরও যৌতুকের জন্য চাপ দেয়। দাবিকৃত যৌতুক না দেয়ায় বিভিন্ন সময় মারধর করে বাবার বাড়ি রেখে আসত। সম্প্রতি স্বামী জাহাঙ্গীর একই গ্রামের অটোচালক বন্ধু আরিফকে মোবাইল ফোনে ডেকে এনে কৌশলে স্ত্রী রোকসানার সঙ্গে একঘরে তালাবন্ধ করে কুৎসা রটায়। 

স্থানীয় মাতব্বর আব্দুস সালাম ভূঁইয়ার নেতৃত্বে হযরত আলী ও রওশন আলী শুক্রবার (১২ এপ্রিল) সকাল ৯টায় ওই গ্রামের তমিজ মাস্টারের বাড়িতে মীমাংসার নামে সালিশ বৈঠক বসায়। বৈঠকে কাজী ডেকে জোরপূর্বক খোলা তালাকনামা ও সাদা স্ট্যাম্পে স্বাক্ষর করান ওই তিন মাতব্বর। 

সেই সঙ্গে স্বামী জাহাঙ্গীরকে ৪০ হাজার এবং তার বন্ধু আরিফকে অভিযুক্ত করে ৮০ হাজার টাকার জরিমানা করা হয়। আদায়কৃত ১ লক্ষ ২০ হাজার টাকার মধ্যে ৬২ হাজার টাকা খোরপোষ বাবদ রোকসানাকে দিয়ে বাকি টাকা ভাগবাটোয়ারা করেন তিন মাতব্বর। 

নাম প্রকাশে অনিচ্ছুক কিছু এলাকাবাসীর কাছে থেকে জানা যায়, প্রভাবশালী তিন মাতব্বরের নেতৃত্বে দীর্ঘদিন যাবত সালিশ বাণিজ্যের একটি চক্র সক্রিয় রয়েছে। তাদের খপ্পরে পড়ে এলাকার অনেক নিরীহ পরিবার হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে সহজে কেউ মুখ খুলতে চায় না।

অভিযোগ প্রসঙ্গে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ভুঁইয়া বলেন, ১২ এপ্রিল সকালে সালিশ বৈঠকে কাজী ডেকে খোলা তালাকের মাধ্যমে বিষয়টি মীমাংসা করা হয়েছে। জরিমানার টাকা ভাগবাটোয়ারার প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ডকুমেন্টারি যে টাকা পাওয়ার যোগ্য সেটাই খোরপোষ হিসেবে তাকে দেয়া হয়েছে। থানায় অভিযোগ রয়েছে। কিছু টাকা সম্ভাব্য খরচের জন্য রেখে দেয়া হয়েছে।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড