• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওগাঁর আন্ডারপাস নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে

  নওগাঁ প্রতিনিধি

১০ এপ্রিল ২০১৯, ১৫:৩১
আন্ডারপাস নির্মাণ
আন্ডারপাস নির্মাণ

নওগাঁ শহরে লিটন ব্রিজ সংলগ্ন আন্ডারপাস নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে। নওগাঁ সড়ক ও জনপথ বিভাগ (সওজ) ব্রিজের মোড়ে অসহনীয় ট্রাফিক জ্যাম নিরসনে ওষুধপট্টির সাথে সুপারীপট্টি সংযুক্ত করে এই আন্ডারপাসটি নির্মাণের প্রকল্প হাতে নেয়া হয়।

নওগাঁ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. হামিদুল হক জানিয়েছেন নওগাঁ শহরের ভিতর দিয়ে লিটন সেতু হয়ে একটিমাত্র সড়ক রয়েছে। যার কারণে এখানে সার্বক্ষণিক দুর্বিষহ যানজট লেগেই থাকে। এতে মানুষ এবং যানবাহন চলাচলের ক্ষেত্রে মারাত্মকভাবে বাধাগ্রস্ত হয়ে থাকে। এই যানজট নিরসনে লিটন সেতু সংলগ্ন ওষুধপট্টির সাথে সুপারীপট্টির সংযোগ করে প্রায় ৬৮ লক্ষ টাকা ব্যয়ে এই আন্ডারপাস নির্মাণ কাজ হাতে নেয়া হয়েছে। ইতোমধ্যে এর নির্মাণ কাজ শুরু হয়ে দ্রুত গতিতে এগিয়ে চলেছে। তিনি আরও বলেছেন নওগাঁ শহরে এ ধরনের ব্যস্ততম স্থানে আরও আন্ডারপাস নির্মাণ করা হবে।

শহরের বিশিষ্ট জনদের মধ্যে অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মো. শরিফুল ইসলাম খান বলেছেন বর্তমান সরকারের সময়ে দেশে ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে। নওগাঁ জেলাতেও এই উন্নয়ন কর্মধারা অব্যাহত রয়েছে। তারই ধারাবাহিকতায় নওগাঁ শহরের সবচেয়ে ব্যস্ততম এলাকা লিটন ব্রিজের নিকট যে আন্ডারপাস নির্মাণ হচ্ছে তা খুবই সময়োপযোগী এবং অত্যাবশ্যকীয়। এটি নির্মিত হলে ব্রিজের মোড় এলাকায় যানজট অনেকাংশে কমে যাবে এবং পথচারীরা নিরাপদভাবে চলাফেরা করতে পারবেন।

জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেছেন নওগাঁ শহরে সম্প্রতি প্রচণ্ড যানজট বৃদ্ধি পেয়েছে। এই যানজট থেকে যানবাহন ও পথচারীদের কিছুটা মুক্তি দিতেই এই আন্ডারপাস নির্মাণের কার্যক্রম হাতে নেয়া হয়েছে। আশাকরি এটি নির্মিত হলে এই এলাকার যানজট মুক্ত হবে এবং যানবাহন ও পথচারীদের চলাচল নির্বিঘ্ন হবে।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড