• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাণীনগরে এক পসলা বৃষ্টিতে পানি-কাঁদায় একাকার

  রাণীনগর প্রতিনিধি, নওগাঁ

০৮ এপ্রিল ২০১৯, ১৮:০৭
নওগাঁ
খানা-খন্দে ভরা পাকা সড়কে পানি-কাঁদায় একাকার

নওগাঁর রাণীনগর উপজেলা সদরে এক পসলা বৃষ্টিতেই খানা-খন্দে ভরা পাকা সড়কে পানি-কাঁদায় একাকার হওয়ায় দেখে মনে হবে এ যেন সড়ক নয় ছোট ছোট পুসকনি। প্রতিনিয়তই ভোগান্তি পোহাতে হচ্ছে সড়কের চলাচলরত স্কুল, কলেজ, মাদ্রাসাগামী ছাত্র-ছাত্রী ও যাত্রী সাধারণের। মাঝে মাধ্যেই ঘটে চলছে ছোট-বড় দুর্ঘটনা। তারপরও মনে হয় সড়কটি দেখার কেউ নেই।

রাণীনগর উপজেলার প্রাণকেন্দ্র বিজয়ের মোড় হতে রেলগেট পর্যন্ত, থানা মোড় থেকে বিজয়ের মোড় ও উপজেলা বাসস্ট্যান্ড থেকে বিজয়ের মোড়ে যাওয়ার পথে, রাণীনগর বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে এবং আবাদপুকুর-সিম্বা বাজারে যাওয়ার পথসহ উপজেলার বেশ কয়েকটি প্রধান সড়কগুলো মাঝের অংশ উঠে যাওয়াই বৃষ্টির পানি জমে কাঁদা-পানিতে একাকার হয়ে সৃষ্টি হয়েছে বড় বড় মারাত্মক খানা-খন্দ।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারি ও সংস্কারের অভাবে এইসব বড় বড় গর্ত ভরাটসহ রাস্তার উল্লেখযোগ্য সংস্কার না করায় পথচলা মানুষের চরম দুর্ভোগ সৃষ্টি হয়েছে বলে স্থানীয়রা অভিযোগ করেন। রাণীনগর উপজেলা ধান চাষের জন্য বিখ্যাত বলে এই রাস্তা দিয়ে প্রতিনিয়ত যানবাহন হিসেবে বড় ট্রাক, বাস, ট্রাক্টর, মিনি ট্রাক, ভটভটি-নছিমন, অটোভ্যানসহ বিভিন্ন যান চলাচল করে। এতে করে রাস্তাগুলোর ভোগান্তি দিন-দিন আরও প্রকট আকার ধারণ করছে।

প্রতি বছর উপজেলার বিভিন্ন এলাকার রাস্তা সংস্কারের কাজ চললেও উপজেলা সদরের প্রধান ব্যস্ততম রাস্তাটি সংস্কারের দিকে নজর নেই কর্তৃপক্ষের। বিশেষ করে রাণীনগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান গেটের সামনের রাস্তায় বড় বড় বিপদ জনক খানা-খন্দ হওয়ায় এই বিদ্যালয়সহ মহিলা অনার্স কলেজের ছাত্রীদের যাতায়াত করতে প্রতিক্ষণই নানা বিড়ম্বনায় পড়তে হয়।

এই রাস্তাটি রাণীনগর-আবাদপুকুর-আত্রাই হতে জেলা শহর নওগাঁ যাওয়ার একমাত্র পথ হওয়ায় শত দুর্ভোগকে উপেক্ষা করে জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে বাধ্য হচ্ছে যাত্রী সাধারণ। অচিরেই এই দুর্ভোগ হতে উত্তরণ পেতে চান যাত্রী সাধারণ ও স্থানীয় এলাকাবাসী।

এ ব্যাপারে রাণীনগর উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ বলেন, আমার বিদ্যালয়ের সামনে দীর্ঘদিন ধরে সড়কের পাকা অংশ উঠে গিয়ে ছোট-বড় বিপদজনক খানা-খন্দের সৃষ্টি হয়েছে। চলাচলের জন্য এটাই প্রধান সড়ক হওয়ার কারণে সামান্য বৃষ্টিতে পানি জমার ফলে যানবাহন চলাচলের সময় পানি-কাঁদা ছিটে পড়ে শিক্ষার্থীদের কাপড় নষ্ট হওয়াসহ বিভিন্ন বিড়ম্বনায় পড়তে হয়।

নওগাঁর সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী মো. হামিদুল হক বলেন, রাণীনগর বাসস্ট্যান্ড হতে বিজয়ের মোড় হয়ে আবাদপুকুর পর্যন্ত সড়কের প্রশস্তকরণ কাজের দরপত্র শেষে সংশ্লিষ্ট ঠিকাদার ইতোমধ্যেই কাজ শুরু করেছেন। অল্প দিনের মধ্যে এই খানা-খন্দগুলো থাকবে না।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড