• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোপালগঞ্জে স্কুল ভাঙলেন চেয়ারম্যান

  গোপালগঞ্জ প্রতিনিধি

০৭ এপ্রিল ২০১৯, ২০:২৫
গোপালগঞ্জ
চেয়ারম্যান কর্তৃক ভেঙে দেওয়া স্কুল (ছবি : দৈনিক অধিকার)

গোপালগঞ্জের কোটালীপাড়ায় বীর মুক্তিযোদ্ধা সাদেকুজ্জামান স্কুলের একটি ঘর ভেঙে গুড়িয়ে দিলেন পিঞ্জুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাইদ সিকদার।

রবিবার (৭ এপ্রিল) সকালে কাকডাঙ্গা গ্রামে গিয়ে চেয়ারম্যান আবু সাইদ সিকদার তার লোকজন নিয়ে স্কুল ঘরটি ভেঙে খালের পানিতে ফেলে দেন।

স্কুল ঘরটি ভেঙে দেয়ার বিষয়টি স্বীকার করেছেন ওই চেয়ারম্যান। তার দাবি, স্কুলের ওই ঘরটি ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের জায়গার ওপর করা হয়েছিল। ওই কেন্দ্রের উন্নয়ন কাজ হবে এবং স্কুল কর্তৃপক্ষকে বার বার ঘরটি সরিয়ে নেবার কথা বলা হলেও তারা তা কানে লাগায়নি। বিষয়টি তিনি উপজেলা সমন্বয় সভায় উত্থাপনও করেছেন। অবশেষে ঘরটি তিনি লোকজন দিয়ে ভেঙে দিয়েছেন।

এ দিকে ঘরটি ভেঙে ফেলায় ওই স্কুলের সাড়ে তিনশত শিক্ষার্থীর লেখাপড়া বন্ধ হবার উপক্রম হয়েছে। এ নিয়ে অভিভাবক, শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। দ্রুত স্কুল ঘরটি পুনঃনির্মাণসহ দোষীদের শাস্তির দাবি জানিয়েছে তারা।

মুক্তিযোদ্ধা সাদেকুজ্জামানের ছেলে কামরুজ্জামান বলেন, ২০০৫ সালে আমি কাকডাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশে সরকারি জায়গার ওপর আমার বাবার নামে একটি স্কুল স্থাপন করি। প্লে-গ্রুপ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলটিতে পাঠ দান করানো হয়। বর্তমানে স্কুলটিতে সাড়ে তিনশত ছাত্র-ছাত্রী শিক্ষা গ্রহণ করছে।

তিনি আরও বলেন, সকালে হঠাৎ করে ইউপি চেয়ারম্যান আবু সাইদ সিকদার তার লোকজন নিয়ে এসে জোর করে স্কুল থেকে শিক্ষক ও শিক্ষার্থীদের বের করে দেন। পরে স্কুল ঘরটি ভেঙে পাশের খালে ফেলে দেন। স্কুলের শিক্ষার্থীদের শিক্ষাজীবন অনিশ্চয়তার মধ্যে পড়ে গেছে। আমি প্রধানমন্ত্রীর কাছে এর বিচারের দাবি জানাই।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড