• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কলোনি হিসেবে ব্যবহৃত সুতাং রেলস্টেশন চালুর দাবি

  শায়েস্তাগঞ্জ প্রতিনিধি, হবিগঞ্জ‍

৩০ মার্চ ২০১৯, ১৪:০৪
সুতাং রেলস্টেশন
সুতাং রেলস্টেশন (ছবি : দৈনিক অধিকার)

হবিগঞ্জ‍ের শায়েস্তাগঞ্জ উপজেলার সুতাং রেলস্টেশনটি দীর্ঘদিন ধরে অবহেলিত অবস্থায় পড়ে রয়েছে। প্রায় দেড় যুগেরও বেশি সময় ধরে বন্ধ হয়ে আছে স্টেশনের সব ধরনের কার্যক্রম। রেলস্টেশনটি বন্ধ থাকায় বর্তমানে কলোনি হিসেবে ব্যবহার করছেন সাধারণ জনগণ।

যেসব এলাকায় রেল চলে আসছে ব্রিটিশ শাসন আমল থেকে সেসব এলাকার গুরুত্বপূর্ণ স্টেশনগুলো বন্ধ হয়ে আছে। লোকাল এবং মেইল ট্রেনের যাতায়াত করে সাধারণ নিম্নবিত্ত ঘরের মানুষ। যারা দিন আনে দিন খায়।

জানা যায়, শায়েস্তাগঞ্জ উপজেলা এবং মাধবপুর উপজেলা শিল্পনগর বেষ্টিত উন্নয়নশীল এলাকা। সেই এলাকায় বিভিন্ন কোম্পানিতে কর্মরত রয়েছেন এবং বিভিন্ন পেশাসহ ব্যবসাতে জড়িত রয়েছেন।

এসব ব্যবসায়িক চাকরিজীবীরা নিয়মিতই পেশাগত দায়িত্বে অথবা কাজের জন্যে নিয়মিত বিভিন্নস্থানে যাতায়াত করতে হয়। রেলস্টেশন বন্ধ থাকায় তারা বাধ্য হয়ে বিকল্প যানবাহন ব্যবহার করছেন। এতে তাদের গুনতে হচ্ছে বাড়তি ভাড়া।

সরজমিনে গিয়ে দেখা যায়, রেলস্টেশনের পতিত ভবন দুটি সুরাবই গ্রামের রফিক উল্লাহ ও আরফানউল্লাহ কলোনি হিসেবে ব্যবহার করেন।

জনবহুল সুতাং অঞ্চলের মানুষকে ট্রেনের টিকেট এর জন্য শায়েস্তাগঞ্জ যেতে হয়। উক্ত এলাকার জনগণ স্টেশনটি অবিলম্বে চালু করে তাদের ভোগান্তি দূর করার জন্য কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড