• রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

উপজেলা নির্বাচন

নরসিংদীতে প্রিজাইডিং অফিসারের ওপর হামলা, পুলিশের ফাঁকা গুলি

  নরসিংদী প্রতিনিধি ২৪ মার্চ ২০১৯, ২৩:৩২

নরসিংদী
নরসিংদী

নরসিংদীর শিবপুর উপজেলা পরিষদের নির্বাচনে অনিয়ম, জালভোট প্রদান, ব্যালট পেপার ছিনতাইসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে। রবিবার (২৪ মার্চ) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পযর্ন্ত এসব ঘটনা ঘটে।

জানা গেছে, সকাল সোয়া ১০টায় শিবপুর এলাকার তেলিয়া ঝাওয়াকান্দি উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রে কয়েক জন দুর্বৃত্ত প্রবেশ করে। তারা সহকারী প্রিজাইডিং অফিসারদের ওপর হামলা করে ব্যালট পেপার ছিনিয়ে নেয়। পরে নৌকা প্রতীকে সীল মারতে থাকে। এ সময় উপস্থিত পুলিশ নীরব ভূমিকা পালন করেন। ফলে নির্বাচনে দায়িত্বরত কর্মকর্তারা অসহায় হয়ে যায়।

খবর পেয়ে বিজিবি সদস্যরা কেন্দ্রে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে পুলিশও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ছুড়ে। ঘটনাস্থল থেকে মাজহারুল নামে নৌকার এক সমর্থককে আটক করা হয়।

এছাড়া মনোহরদী, বেলাব ও রায়পুরায় উপজেলায় বড় ধরনের কোনো সহিংসতা ও অনিয়ম ছাড়াই নির্বাচন শেষ হয়। তবে চারটি উপজেলা নির্বাচনে কয়েকটি কেন্দ্র ছাড়া প্রায় সব কেন্দ্রেই ভোটারদের উপস্থিতি কম ছিল।

এদিকে শিবপুরের দুইটি কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই ও জালভোট প্রদানের সত্যতা পাওয়ায় ভোটগ্রহণ বন্ধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন সূত্র জানান, জেলার চার উপজেলা শিবপুর, মনোহরদী, বেলাব ও রায়পুরায় মোট ৪১২টি ভোটকেন্দ্রের ১ হাজার ৮৮০টি ভোট কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ১৮ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ১১ প্লাটুন বিজিবি ছাড়াও প্রতিটি উপজেলায় দুটি করে র‌্যাবের টিম ও পুলিশসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য দায়িত্ব পালন করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড