• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুরের তিন উপজেলায় নির্বাচনি সরঞ্জাম বিতরণ

  শেরপুর প্রতিনিধি

২৩ মার্চ ২০১৯, ২১:৫৭
নির্বাচন
নির্বাচন অফিস থেকে সরঞ্জাম বিতরণ করা হচ্ছে (ছবি- দৈনিক অধিকার)

তৃতীয় ধাপের পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে শেরপুরের তিনটি উপজেলায় নির্বাচনি সরঞ্জাম সরবরাহ করা হয়েছে।

শনিবার (২৩ মার্চ) বিকালে জেলার শ্রীবরদী, ঝিনাইগাতী ও নালিতাবাড়ী উপজেলা নির্বাচন অফিস থেকে ব্যালট বাক্স ও ব্যালট পেপারসহ যাবতীয় মালামাল প্রিজাইডিং অফিসারের কাছে বিতরণ করা হয়।

জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, শ্রীবরদী উপজেলায় ভোটার সংখ্যা ২ লাখ ৩শ ৯০ টি। কেন্দ্র সংখ্যা ৬৭টি। এখানে উপজেলা চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঝিনাইগাতী উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ২৫ হাজার। ভোট কেন্দ্র ৫৩টি। উপজেলা চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নালিতাবাড়ী উপজেলায় ভোটার সংখ্যা ১ লাখ ৯৭ হাজার ৬শ। কেন্দ্র সংখ্যা ৭৩টি। উপজেলা চেয়ারম্যানে পদে ৪জন ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রির্টানিং কার্যালয় সূত্রে জানা যায়, জেলায় মোট ম্যাজিস্ট্রেট ১৮জন। প্রতিটি উপজেলায় ১৮জন করে র‌্যাব। প্রতিটি কেন্দ্রে ৩জন করে পুলিশ, ১২জন করে আনসার সদস্য মোতায়েন করা থাকবে। এছাড়াও গুরুত্বপূর্ণ কেন্দ্রে বাড়তি ১জন করে পুলিশ ও ২জন করে র‌্যাব বেশি থাকার কথা জানিয়েছেন রির্টানিং কর্মকর্তা।

জেলা নির্বাচন অফিসার ও শ্রীবরদী-ঝিনাইগাতী উপজেলার রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ শুকুর মাহমুদ মিঞা জানান, ইতোমধ্যে নির্বাচনের সার্বিক পরিস্থিতি সম্পন্ন হয়েছে। সহকারি রির্টানিং অফিসারের কাছ থেকে ব্যালট বাক্স ও ব্যালট পেপারসহ যাবতীয় মালামাল স্ব-স্ব কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তারা নিয়ে যাচ্ছেন। নির্বাচন সুষ্ঠ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ, আগামীকাল রবিবার (২৪ মার্চ) শ্রীবরদী, ঝিনাইগাতী ও নালিতাবাড়ী উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড