• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুনামগঞ্জে মন্দিরে দুর্বৃত্তের আগুন

  সুনামগঞ্জ প্রতিনিধি

২৩ মার্চ ২০১৯, ১৩:৫৭
ম্যপ
দৈনিক অধিকার ম্যাপ

সুনামগঞ্জের দিরাইয়ে হিন্দুদের স্থাপিত মন্দিরে পেট্রোল ঢেলে আগুন দিয়ে পুড়ে দিয়েছে দুবৃর্ত্তরা। এতে সিমেন্টের পিলার ও টিনসেডের এই মন্দিরে বেশ কিছু অংশ পুড়ে যায়। তাৎক্ষনিক গ্রামের হিন্দু সম্প্রদায়ের লোকজন আগুনের লেলিহান শিখা দেখে দৌড়ে ঘটনাস্থলে এসে পানি দিয়ে নিভানোর চেষ্টার ফলে আগুন নিয়ন্ত্রনে আসে।

শনিবার (২৩ মার্চ ) দিরাই উপজেলার করিমপুর ইউনিয়নের শ্রীণারায়নপুর গ্রামে ভোররাতে একটি দুর্বৃত্তেরচক্র রাতের আধাঁরে মন্দিরে পেট্রোল ঢেলে পালিয়ে যায়। তবে স্থানীয় সংখ্যালঘুদের মনে এ ঘটনায় অজানা এক আতংঙ্ক কাজ করছে।

খবর পেয়ে দুপুর সাড়ে ১২টায় দিরাই থানার ওসি (তদন্ত) এ বি এম দেলোয়ার হোসেনের নেতৃত্বে পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

স্থানীয়রা জানান, শ্রীণারায়নপুর ও পাশের গ্রামের একটি ভূমিখেকোচক্র দীর্ঘদিন ধরে ঐ গ্রামের হিন্দুদের গ্রাম থেকে উচ্ছেদের লক্ষ্যেই শশ্মানঘাটের জায়গা জমি দখল করে নেওয়ার জন্য উঠে-পড়ে লাগে। ইতোমধ্যে কিছু শশ্মানের জায়গা দখলও করে নিয়েছে তারা। এ নিয়ে দিরাই থানা ও আদালতে একাধিক মামলা মোকদ্দমা ও রয়েছে।

এ ব্যাপারে সুনামগঞ্জ পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান বলেন খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরির্দশন করেছে। এই সুনামগঞ্জ জেলা সাম্প্রদায়িক সম্প্রীতির জেলা। এখানে প্রতিটি ধর্মের মানুষ তাদের স্ব স্ব অবস্থানে থেকে সবার অংশগ্রহনে প্রতিটি ধর্মীয় উৎসব উদযাপন করে থাকে। কাজেই যারা এই সম্প্রীতি নষ্ট করতে চায় তাদের বিরুদ্ধে আইনগতভাবে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারী উচ্চারন করেন তিনি।

এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড