• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মৌলভীবাজারে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

  মৌলভীবাজার প্রতিনিধি :

২২ মার্চ ২০১৯, ০৩:২৩
আদালত
আদালত মামলার রায় ঘোষণা করছেন। (ছবি : প্রতীকী)

মৌলভীবাজারে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী আব্দুল হান্নানকে (৪৮) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২১ মার্চ) বিকালে মৌলভীবাজার জেলা ও দায়রা জজ কোর্ট এ রায় প্রদান করেন। পরে আদালতের পাবলিক প্রসিকিউটর এ এস এম আজাদুর রহমান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

এ এস এম আজাদুর রহমান বলেছেন, ‘২০০৫ সালের ২৭ মে রাতে পারিবারিক কলহের জেরে শ্রীমঙ্গল উপজেলার মাইজদিহি পাহাড়ি এলাকায় বসবাসকারী আব্দুল হান্নান তার স্ত্রী হুসনা বেগমকে শারীরিক নির্যাতনের পাশাপাশি গলা টিপে হত্যা করে। পরবর্তীতে এ ঘটনায় স্বামীসহ মোট তিনজনকে আসামী করে নিহতের মামা মনির মিয়া বাদী হয়ে শ্রীমঙ্গল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পাবলিক প্রসিকিউটর আজাদুর রহমান আরও বলেন, ‘পরবর্তীতে এর প্রেক্ষিতে একই বছরের ৩০ জুন মৌলভীবাজার জজ আদালত শ্রীমঙ্গল থানার মামলাটি গ্রহণ করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণ শেষে আব্দুল হান্নান কর্তৃক স্ত্রীকে গলা টিপে হত্যা করার বিষয়টি সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় বিচারক মৌলভীবাজার দায়রা জজ শেখ আবু তাহের আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা প্রদান করেন।’

যদিও আদালত মামলার অপর দুই আসামী নিহতের ভাসুর জালাল মিয়া ও রেজিয়া বেগমকে বেকসুর খালাস প্রদান করেন। হত্যা মামলার এ রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত ব্যক্তি পলাতক ছিল। এ সময় সরকারপক্ষে মামলাটি পরিচালনা করেন এডভোকেট এ এস এম আজাদুর রহমান (পিপি)।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড