• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

উল্লাপাড়ায় সরকারি গাছ কেটে বসতঘর নির্মাণ

  সিরাজগঞ্জ প্রতিনিধি

২১ মার্চ ২০১৯, ২০:২৮
বসতঘর
সরকারি গাছ কেটে নির্মাণকৃত বসতঘর (ছবি : দৈনিক অধিকার)

গ্রামাঞ্চলে একটা কথা প্রচলিত আছে, সরকারি জিনিসের মালিক আমরাই (জনগণ)। কথাটা পুরোপুরি ঠিক। কিন্তু একটা কথা সবাই ভুলে যায়, সরকারি জিনিস সরকারের অনুমতি ব্যতীত ব্যক্তিগত কাজে ব্যবহার করা গুরুতর অপরাধ। আর ঠিক এই কাজটাই হয়েছে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাঙ্গালার কাটার মহল গ্রামে। বাড়িতে ঘর নির্মাণ করতে সরকারি রাস্তার গাছ কাটার অভিযোগ উঠেছে। উল্লাপাড়া মডেল থানায় অভিযোগ দায়েরে ঘর নির্মাণ কাজ বন্ধ করেছে পুলিশ।

সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার বাঙ্গাল কাটার মহল গ্রামে মৃত লোকমান হোসেনের ছেলে আব্দুল কাদের ও শাহ আলম গং বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে বাড়িতে নতুন ঘর নির্মাণ করতে বাড়ির সীমানায় সরকারি রাস্তার ১০ হাজার টাকা মূল্যের একটি আম গাছ কর্তন করে। এ বিষয়ে উল্লাপাড়া মডেল থানায় অভিযোগ দায়ের করে একই গ্রামের মৃত তয়জাল হোসেনের ছেলে আবুল হোসেন সরকার।

উল্লাপাড়া মডেল থানায় অভিযোগকারী আবুল হোসেন জানান, আমার বাড়ির সামনে সরকারি রাস্তার একটি আম গাছ আব্দুল কাদের ও শাহ আলম গং কর্তন করতে গেলে আমিসহ স্থানীয় ইউপি সদস্য সিরাজুল ইসলাম লিটন ও গ্রামের লোকজন নিয়ে বাধা দিলে তারা আমাদের ভয়ভীতি ও হুমকি প্রদান করে।

আব্দুল কাদেরের স্ত্রী কাজলী খাতুন জানান, আমাদের বাড়িতে নতুন ঘর তুলতে বাড়ির সীমানায় একটি আম গাছ ছিল সেটা আমরা কেটে নিয়েছি ঘর তোলার জন্য। আমারা গাছ লাগিয়েছি আমরাই কেটেছি। বাঙ্গালা ইউনিয়ন পরিষদের সদস্য সিরাজুল ইসলাম লিটন বলেন, স্থানীয় গ্রাম বাসির অভিযোগে সরকারি রাস্তার গাছ কর্তনের কথা শুনে আব্দুল কাদেরকে সরকারি গাছ কর্তন করতে নিষেধ করলে সে তা না শুনে গাছটি কর্তন করে। পরে বাঙ্গালা ইউনিয়ন ভূমি অফিসের নায়েব এসে কর্তন করা গাছটি আমার হেফাজতে দিয়ে যায়।

বাঙ্গালা ইউনিয়ন সহকারী কমিশনার (ভূমি) মোজাম্মেল হোসেন জানান, সরকারি রাস্তার গাছ কর্তনে বিষয়টা শুনে ঘটনাস্থলে গিয়ে কর্তন কৃত আম গাছটি স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় রাখা হয়েছে। এ বিষয়ে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লাপাড়া মডেল থানার উপপরিদর্শক আব্দুল কাদের জানান, একটি অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে শান্তি রক্ষার জন্য নির্মাণাধীন ঘরের কাজ বন্ধ রাখতে বলা হয়েছে এবং দুই পক্ষকে থানায় ডাকা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড