• বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

গার্মেন্টস শ্রমিক নিহত হওয়ার খবরে মহাসড়ক অবরোধ, ভাঙচুর (ভিডিও)

  সোনারগাঁও প্রতিনিধি, নারায়ণগঞ্জ ২১ মার্চ ২০১৯, ১৬:০০

বিক্ষোভ
বিক্ষুব্ধ চৈতি গার্মেন্টসের কর্মীরা (ছবি : দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার টিপুরদী এলাকায় অবস্থিত চৈতি গার্মেন্টস কর্মী রিনা আক্তার (২৮) নিহত হওয়ার খবরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে গাড়ি ভাঙচুর করেছে শ্রমিকরা। এ সময় শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ১২ জন আহত হয়েছে। বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে এ ঘটনা ঘটে।

চৈতি গার্মেন্টসে কর্মরত সুইং অপারেটর রুমা আক্তার ও লাইনম্যান পংকজ জানান, বৃহস্পতিবার দুপুরে কারখানার মূল ভবনের তিন তলায় ১২ নম্বর লাইনে সুইং অপারেটর হিসেবে কাজ করছিলেন রিনা আক্তার। তাকে ওই লাইনের ইনচার্জ জামালসহ কয়েকজন নির্যাতন করে হাত-পা বেঁধে বাথরুমে ফেলে রাখে। পরে অন্য শ্রমিক বাথরুমে গেলে বিষয়টি দেখে নাজমা আক্তারসহ দুজন শ্রমিক জ্ঞান হারিয়ে ফেলে। এ দিকে ঘটনার খবর ছড়িয়ে পড়ার পর কারখানা কর্তৃপক্ষ দুপুর ১টায় কারখানা বিরতি দেওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের ৩০ মিনিট আগেই বিরতি দিয়ে দেন।

পরে কারখানা কর্তৃপক্ষ দ্রুত রিনা আক্তারসহ আহত দুই শ্রমিককে গাড়ি দিয়ে বের করার সময় শ্রমিকরা গাড়ি ভাঙচুর করে আহত শ্রমিকদের উদ্ধার করে এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে। এতে প্রায় ১৪ কিলোমিটার রাস্তায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে সোনারগাঁও থানা পুলিশ, কাচঁপুর হাইওয়ে পুলিশ, কাচঁপুর শিল্প পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করলে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলমসহ কমপক্ষে ১২ জন আহত হয়।

কারখানার কর্মকর্তা শ্রমিক হালিম মিয়া জানান, চৈতি গার্মেন্টস কখনও নির্ধারিত সময়ের পূর্বে বিরতি দেয় না। কিন্তু বৃহস্পতিবার ৩০ মিনিট আগেই দুপুরের খাবারের বিরতি দেন কর্তৃপক্ষ।

কারখানার উপমহাব্যবস্থাপক বদরুল আলম জানান, কারখানায় একজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছে। গুজবে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে ভাঙচুর চালিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কারখানা ছুটি ঘোষণা করা হয়েছে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (খ অঞ্চল) খোরশেদ আলম জানান, কারখানায় শ্রমিক নিহত হওয়ার খবরে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করেছে। শ্রমিকদের লাঠিচার্জ করে মহাসড়ক থেকে সরিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড