• বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

শ্রীমঙ্গলে তিন ফার্মেসিকে ১৫ হাজার টাকা জরিমানা

  শ্রীমঙ্গল প্রতিনিধি

২১ মার্চ ২০১৯, ০৩:৪৪
অভিযান
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান (ছবি : দৈনিক অধিকার)

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৩টি ফার্মেসিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

বুধবার (২০ মার্চ) বিকালে এ অভিযান পরিচালনা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন এর নেতৃত্বে অভিযানটি পরিচালনা করা হয়। এ সময় তাঁকে সহযোগিতা করেন ঔষধ তত্ত্বাবধায়ক এর প্রতিনিধি ফরহাদ হোসেন ও শ্রীমঙ্গল থানা পুলিশের সদস্যরা। 

অভিযান কালে শহরের সাগর দীঘি রোডে অবস্থিত শাহী ফার্মেসিকে ১০ হাজার টাকা, মৌলভীবাজার রোডে অবস্থিত শ্রীমঙ্গল ঔষধালয় ও সৈয়দ ফার্মেসিকে যথাক্রমে ২ হাজার ও ৩ হাজার টাকাসহ মোট ১৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। 

ওষুধের মান সঠিক রাখার জন্য নির্দিষ্ট তাপমাত্রার ফ্রিজে রাখার নিয়ম থাকলেও ঔষধ বাহিরে রেখে বিক্রি করা, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয় করা, ফিজিশিয়ান স্যাম্পল বিক্রয় করাসহ বিভিন্ন অপরাধে এ সকল জরিমানা করা হয় বলে জানা যায়। 

এ সময় ভুক্তভোগীরা বলেন, 'একদিকে ওষুধ যেমন জীবন রক্ষা করে তেমনি মেয়াদোত্তীর্ণ ঔষধ  মৃত্যু পর্যন্ত ডেকে আনে। যারা মানুষের জীবন নিয়ে খেলা করেন তাদেরকে আরও বেশি জরিমানা করা উচিত। না হলে কঠোর শাস্তি দেওয়া উচিত বলেও জানান ভুক্তভোগীরা।'

এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড