• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

যৌতুকের টাকা না পাওয়ায় স্ত্রীকে হত্যার অভিযোগ

  রাণীনগর প্রতিনিধি, নওগাঁ

২০ মার্চ ২০১৯, ২০:৩৯
সাগরিকা
নিহত গৃহবধূ সাগরিকা (ছবি : দৈনিক অধিকার)

দাবিকৃত যৌতুকের টাকা না পাওয়ায় নওগাঁর রাণীনগরে সাগরিকা (২৬) নামের এক সন্তানের জননীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে স্বামী শাশুড়ির বিরুদ্ধে। এ ঘটনায় ওই গৃহবধূর শাশুড়িকে বুধবার (২০ মার্চ) দুপুরে আটক করেছে রাণীনগর থানা পুলিশ।

নিহতের স্বজনরা জানান, উপজেলার মিরাট উত্তরপাড়া গ্রামের ইয়ার আলীর ছেলে শিবলুর সঙ্গে ৫ বছর আগে পার্শ্ববর্তী আত্রাই উপজেলার বান্দাইখাড়া গ্রামের অসিম উদ্দিনের মেয়ে সাগরিকার বিয়ে হয়। বিয়ের সময় যৌতুকের নগদ ১ লাখ টাকাসহ আসবাবপত্র জামাইকে দেয় মেয়ের পরিবার। কিন্তু আরও টাকার দাবিতে স্বামী শিবলু ও তার মা সাগরিকাকে দীর্ঘদিন ধরে চাপ দিয়ে আসছিল।

মঙ্গলবার (১৯ মার্চ) রাতে যৌতুক হিসেবে আরও টাকা আনতে সাগরিকাকে চাপ দেয় শিবলু। এ নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে স্ত্রী সাগরিকাকে পেটাতে থাকে শিবলু। শারীরিক নির্যাতনের পর তাকে শ্বাস রোধে হত্যার পর গলায় ওড়না জড়িয়ে লাশ ঝুলিয়ে সাগরিকার পরিবারকে আত্মহত্যার খবর দেয় বলে অভিযোগ করেন নিহতের ভাই বাবলুর রহমান। নিহত গৃহবধূর দেড় বছরের একটি ছেলে সন্তান রয়েছে।

এ ব্যাপারে শহিদুল ইসলামসহ স্থানীয়রা জানান, যৌতুকের কারণে প্রায় নির্যাতন করত শিবলু। এ নিয়ে কয়েক দফা সালিশ করেও শিবলুকে সতর্ক করা হয়।

রাণীনগর থানার অফিসার ইনচার্জ এ এস এম সিদ্দিকুর রহমান বলেন, এ ঘটনায় গৃহবধূর শাশুড়ি শেফালী বেগমকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সাগরিকার লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় রাণীনগর থানায় একটি হত্যা মামলা দায়েরর প্রস্তুতি চলছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড