• বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

গাছের পেরেক তুললেন গাছ বন্ধু ওয়াহেদ সরদার

  মহেশপুর প্রতিনিধি, ঝিনাইদহ ২০ মার্চ ২০১৯, ১৯:৫৯

গাছ বন্ধু ওয়াহেদ সরদার
গাছ বন্ধু ওয়াহেদ সরদার (ছবি : দৈনিক অধিকার)

লেখাপড়া না জানলেও গাছেরও প্রাণ আছে তা ভালো করে বুঝতে পারেন গাছ বন্ধু ওয়াহেদ সরদার (৬০)। গাছের প্রতি ভালোবাসার কারণে ঝিনাইদহের মহেশপুরের খালিশপুর বাজার থেকে জিন্নানগর পর্যন্ত ৩০ কিলোমিটার রাস্তার দুই পাশের গাছ থেকে সমস্ত প্রকার পেরেক, ব্যানার ও বিলবোর্ড তুলে ফেলেছেন।

গাছ বন্ধু ওয়াহেদ সরদারের বাড়ি যশোর কোতোয়ালী থানার ১০ নম্বর চাঁচড়া ইউনিয়নের সারাপোল বাজারে। তিনি মৃত গোলাম ইয়াইয়ার ছেলে।

তিনি জানান, গাছেরও জীবন আছে, তার শরীরে পেরেক ফুঁটালে সে যন্ত্রণা ও ব্যথা পায়। এ কারণে আমার খুব কষ্ট হয়। অনেক প্রভাবশালী ব্যক্তি ব্যানার ও বিলবোর্ড তুলতে বাধা দেয় কিন্তু কারও কথার তোয়াক্কা করে না সে। পেরেক, ব্যানার এসব গাছের শরীর থেকে অপসারণ করে গাছকে স্বস্তি দেওয়ার চেষ্টা করছি। তিনি বলেন, গাছকে আমি খুব ভালোবাসি। গাছ নিরাপত্তাহীনতায় ভুগছে, গাছ মারা যাচ্ছে তারকাঁটার আঘাতে।

তাকে প্রশ্ন করা হয় এ কাজের জন্য আপনি কি কোনো বেতন পান? উত্তরে তিনি বলেন, আমি একজন স্বেচ্ছাসেবক। আমার এই কাজ দেখে অনেকেই সমালোচনা করে। কিন্তু তিনি বলেন ভালো কাজ করলে লোক সমালোচনা করবেই। তিনি জনসাধারণকে গাছে পেরেক না মারার জন্য অনুরোধ করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড