• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুনামগঞ্জে হাওর আন্দোলনের নেতা আজাদের খুনিদের শাস্তির দাবিতে মানববন্ধন

  সুনামগঞ্জ প্রতিনিধি

২০ মার্চ ২০১৯, ১৬:২১
মানববন্ধন
হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলনের নেতা আজাদ মিয়ার খুনীদের শাস্তির দাবিতে মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

সুনামগঞ্জে হাওর বাঁচাও (সুনামগঞ্জ বাঁচাও) আন্দোলনের নেতা আজাদ মিয়ার খুনের ঘটনায় দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করছে এলাকাবাসী।

বুধবার (২০ মার্চ) দুপুরে বেতগঞ্জ বাজারে এলাকাবাসী ও হাওর বাঁচাও (সুনামগঞ্জ বাঁচাও) আন্দোলনের উদ্যোগে কয়েক গ্রামের হাজারো লোকজনের অংশগ্রহণে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আজাদ মিয়া বাঁধ নির্মাণের নানা অনিয়ম আর অভিযোগ তুলে ধরতেন, বাঁধ নির্মাণে দুর্নীতি, অনিয়ম আর নানা অসঙ্গতির চিত্রও তুলে ধরে আন্দোলন করে আসছিলেন। এক সপ্তাহ আগেও কৃষকদের বাঁচাতে হাওর বাঁচাতে দাবি-দাওয়া নিয়ে করেছেন মানববন্ধন। কৃষকদের অধিকার আদায়ে ছিলেন সোচ্চার। আর সেজন্যই তাকে খুন করা হয়েছে। হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার কথা বলেন বক্তারা। মানববন্ধন শেষে বেতগঞ্জ বাজারে হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৪ মার্চ) রাত পৌনে ১১টার দিকে বাসায় ফেরার পথে সুনামগঞ্জ পৌর শহরের প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউটের সামনের সড়কে কয়েকজন মুখোশধারীর হামলায় গুরুতর আহত হন হাওর আন্দোলনের এই নেতা।

রবিবার (১৭ মার্চ) রাত সাড়ে আটটায় তিনি আহত অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে মোল্লা পাড়া ইউনিয়নের চেয়ারম্যান নুরুল হকসহ চার জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় এক জনকে আটক করা হলেও বাকিরা পলাতক রয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড