• শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

ময়মনসিংহে মানবতা বিরোধী অপরাধে গ্রেফতার ৪

  ময়মনসিংহ প্রতিনিধি ২০ মার্চ ২০১৯, ১৩:০৫

ময়মনসিংহ
ছবি : নিজস্ব (প্রতীকী)

ময়মনসিংহে ফুলপুরে একাত্তরের মুক্তিযুদ্ধে গণহত্যায় জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (১৯ মার্চ) বিকালে ফুলপুর উপজেলার মইশাকান্দা, পূর্ব বাখাই গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, গিয়াস উদ্দিন খান, উমেদ আলী, আব্দুল মালেক ও আবু সিদ্দিক। তারা ফুলপুর উপজেলার মইশাকান্দা, পূর্ব বাখাই গ্রামের বাসিন্দা।

এর আগে ময়মনসিংহের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ৬নং আমলী আদালতে ২০১৬ সালের ১৬ ফেব্রুয়ারি মামলা দায়ের করে একই গ্রামের বাসিন্দা আ. জলিল। পরদিন ১৭ফেব্রুয়ারি উক্ত মামলার নথি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালে পাঠানো হয়।

দীর্ঘ ৪ বছর তদন্তের পর আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা পায় ট্রাইবুনাল নিযুক্ত তদন্ত কমিটি। এ সময়ে কমপক্ষে ৫বার বড়ইকান্দী বধ্যভূমিসহ ঘটনাস্থল পরিদর্শন করে প্রত্যক্ষদর্শীদের স্বাক্ষ্য গ্রহণ করে ট্রাইবুনাল।

ফুলপুর থানার ওসি বদরুল আলম খান জানান, মানবতা বিরোধী অপরাধে চারজনকে গ্রেফতার করা হয়েছে। পরে আজ বুধবার (২০ মার্চ) সকালে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড