• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

উপজেলা নির্বাচন

ফেনীতে আ. লীগের ৯ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

  ফেনী প্রতিনিধি

১৪ মার্চ ২০১৯, ২২:২৮
প্রার্থী
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত প্রার্থীরা (ছবি- দৈনিক অধিকার)

ফেনীতে উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় আওয়ামী লীগ সমর্থিত ৫ চেয়ারম্যানসহ ৯ প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) রিটার্নিং কর্মকর্তা পিকেএম এনামুল করিম এবং জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাছির উদ্দিন পাটোয়ারী তাদের নাম ঘোষণা করেন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন- পরশুরামে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ফুলগাজীতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আবদুল আলিম, ছাগলনাইয়ায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, দাগনভূঞায় বর্তমান চেয়ারম্যান ও ফেনী জেলা যুবলীগের সভাপতি মো. দিদারুল কবির রতন ও সোনাগাজীতে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা জহির উদ্দিন মাহমুদ লিফটন নির্বাচিত হয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে ফেনী সদর উপজেলায় জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক একেএম শহীদ খোন্দকার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফেনী সদর উপজেলা মহিলা লীগের সভাপতি জোসনা আরা বেগম জুসিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। একইভাবে পরশুরামে ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল করিম মজুমদার বাদল।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মহিলা আওয়ামী লীগ নেত্রী সামছুন নাহার পাপিয়া একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, আগামী ৩১ মার্চ অনুষ্ঠিতব্য নির্বাচনে পরশুরাম উপজেলায় চেয়ারম্যানসহ সবকটি পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তিনজনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

ফেনী সদর উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে শুধু চেয়ারম্যান পদে। এখানে জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আবদুর রহমান বিকমের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন ফেনী জেলা যুবলীগের সাবেক আহবায়ক ও ধর্মপুর ইউপির সাবেক চেয়ারম্যান আজহারুল হক আরজু। ভাইস চেয়ারম্যান পদের দুই প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

ফুলগাজী উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল আলম আজমীর ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান অনিল বনিক, মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মঞ্জুরা আজিজ ও স্বতন্ত্র প্রার্থী বিবি মরিয়ম প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ছাগলনাইয়া উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. এনামুল হক মজুমদার, স্বতন্ত্র প্রার্থী জসিম উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিবি জোলেখা শিল্পী, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নাছিমা আক্তার, আরমিনা ফেরদৌস প্রতিদ্বন্দ্বিতা করবেন।

দাগনভূঞা উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ শাহীন মুন্সি ও উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কাজী রবিউল হক রবি, মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রোকসানা আক্তার সিদ্দিকী ও জাতীয় মহিলা পার্টির নেত্রী ফারহানা নিগার সুলতানা আইরিন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সোনাগাজী উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাখাওয়াতুল হক বিটু ও স্বতন্ত্র প্রার্থী দীন মোহাম্মদ, মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জোবেদা নাহার মিলি ও স্বতন্ত্র প্রার্থী মোর্শেদা আক্তার নির্বাচনী মাঠে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর আগে ৪ মার্চ ফেনীর ৬টি উপজেলায় ৩৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। পরবর্তীতে ৬ মার্চ বাছাই ও ১৩ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের পর ১৯ জন প্রার্থী বিভিন্ন পদে নির্বাচনে অংশ নিচ্ছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাছির উদ্দিন পাটোয়ারী নির্বাচন আয়োজনের সব ধরণের প্রস্তুতি নেওয়া হচ্ছে উল্লেখ করে জানান,এরই মধ্যে আজ বৃহস্পতিবার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড