• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিকালে দশম স্কাউট জাম্বুরীর উদ্বোধন করতে গাজীপুর যাবেন রাষ্ট্রপতি

  অধিকার ডেস্ক

১০ মার্চ ২০১৯, ১১:৪৯
স্কাউট জাম্বুরী
ছবি : সংগৃহীত

গাজীপুরের কালিয়াকৈরে মৌচাকের জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে শুরু হয়েছে দশম বাংলাদেশ ও তৃতীয় সানসো স্কাউট জাম্বুরী। আগামী ১৪ মার্চ পর্যন্ত চলবে জাম্বুরী।

রবিবার (১০ মার্চ) বিকালে রাষ্ট্রপতি ও চিফ স্কাউট আবদুল হামিদ তৃতীয় সানসো স্কাউট জাম্বুরী আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে জানিয়েছেন আয়োজকরা।

জাম্বুরীর বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন- মন্ত্রী পরিষদের সদস্য, সচিব ও দেশের বিশিষ্ট ব্যক্তিরা।

রাষ্ট্রপতির আগমন উপলক্ষে কালিয়াকৈরে মৌচাকের জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে দশম বাংলাদেশ ও তৃতীয় সানসো স্কাউট জাম্বুরীর মূল এরিনার নামকরণ করা হয়েছে। এছাড়াও জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এ এইচ এম কামারুজ্জামানের নামে চারটি ভিলেজের নামকরণ করা হয়েছে।

বিষয়টি নিয়ে বাংলাদেশ স্কাউটসের উপ পরিচালক (জনসংযোগ ও মার্কেটিং) মশিউর রহমান জানান, এবারের জাম্বুরীতে চারটি ভিলেজের অধীনে ১২টি সাব ক্যাম্প থাকবে। এগুলো কবি, সাহিত্যিক ও বিশিষ্ট ব্যক্তিদের নামে করা হয়েছে।

মশিউর রহমান আরও জানান, ‘যোগ্য নেতৃত্ব উন্নত দেশ’ হচ্ছে এবারের জাম্বুরীর থিম। এবারের জাম্বুরীতে দেশ থেকে ১০২২টি স্কাউট দলের ১০ হাজার ৯৮ জন স্কাউট ও গার্ল ইন স্কাউট অংশগ্রহণ করেছে। এছাড়াও ভারত, ভুটান, মালদ্বীপ, আফগানিস্তান, শ্রীলংকা, নেপাল, ব্রুনাই দারুস সালাম, ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্র থেকে এসেছেন ৪১৭ জন স্কাউট।

উল্লেখ্য, দেশে বর্তমানে স্কাউট সদস্য সংখ্যা মোট ১৭ লাখ। আগামী দুই বছরের মধ্যে স্কাউট সদস্য সংখ্যা চার লাখ বাড়ানোর অর্থাৎ ২০২১ সালের মধ্যে স্কাউট সদস্য সংখ্যা ২১ লাখে উন্নীত করার মহাপরিকল্পনা নিয়ে কাজ করছে বাংলাদেশ স্কাউটস।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড