• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঠাকুরগাঁওয়ে লোহার ব্রিজ বিক্রি হলো ২১ লাখ টাকায়

  ঠাকুরগাঁও প্রতিনিধি

২১ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৪৩
লোহার ব্রিজ
লোহার ব্রিজ ভাঙ্গার প্রতিবাদে মানববন্ধন করে এলাকাবাসী ( ছবি : দৈনিক অধিকার )

ঠাকুরগাঁও শহরের মধ্যদিয়ে বয়ে যাওয়া টাঙ্গন নদীর উপর বৃটিশ আমলে নির্মিত ঐতিহ্যবাহী লোহার ব্রিজটি রক্ষার জন্য মানববন্ধন ও সমাবেশ করেছে ঠাকুরগাঁও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও শহরের সুশীল সমাজের প্রতিনিধিরা টাঙ্গন ব্রিজের পাশে মানববন্ধন করে।

এসময় বক্তব্য রাখেন, সুজন ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক মো. আব্দুল লতিফ, কলামিস্ট আজমত রানা, উদীচীর রেজওয়ানুল হক রিজু, সাংস্কৃতিক কর্মী অনুপম মনি, সিপিবি’র সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আহসান হাবীব বাবুসহ আরও অনেকে।

এসময় বক্তারা বলেন, লোহার ব্রিজটি শহরের একটি স্মৃতি। এটি কবি কাজী নজরুল ইসলাম ব্রিজ নামেও পরিচিত। পুরাতন ঐতিহ্য হিসাবে এটিকে সংরক্ষণ না করে এটি ভেঙে ফেলা হচ্ছে।

বক্তারা আরো জানান, পাশেই দুটি ব্রিজ রয়েছে। কয়েকশ মিটার দূর দিয়ে ভারী যানবাহন সহজেই চলাচল করছে। তাই এই মুহূর্তে এটি ভেঙে নতুন ব্রিজ নির্মাণের প্রয়োজন নেই বলেও জানান বক্তারা।

এ ব্যাপারে এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী কান্তেশ্ব বর্মন জানান, ৮ কোটি টাকা ব্যয়ে এখানে একটি নতুন ব্রিজ তৈরি হবে। জেলা পরিষদকে পুরাতন লোহার ব্রিজটিকে অপসারণ করতে বলা হয়েছে। আড়াই মাস আগে তারা এই লোহার ব্রিজটি বিক্রি করে দিয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড