• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

মনু নদ খননের দাবিতে মানববন্ধন

  মৌলভীবাজার প্রতিনিধি ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৩৭

মানববন্ধন
মনু নদ খননের দাবিতে মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

মনু নদ খনন প্রকল্প দ্রুত বাস্তবায়ন ও মৌলভীবাজার শহর রক্ষা বাঁধ সংস্কারের দাবিতে মনু নদের চরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছ।

বুধবার (২০ ফেব্রুয়ারি) সকালে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) মৌলভীবাজার এর উদ্যোগে ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে অর্ধশতাধিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করে। এ সময় প্রায় সহস্রাধিক মানুষ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) মৌলভীবাজারের সভাপতি আ.স.ম সালেহ সোহেলের সভাপতিত্বে ও কয়ছর আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান, আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য মো. ফিরোজ, মৌলভীবাজার প্রেসক্লাব সভাপতি আব্দুল হামিদ মাহবুব, সাধারণ সম্পাদক সালেহ এলাহি কুটি, সিনিয়র সাংবাদিক বকসি ইকবাল আহমদ, বিজনেস ফোরামের সভাপতি নুরুল ইসলাম কামরান, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, সাবেক সভাপতি ডা. আব্দুল আহাদ, সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি খালেদ চৌধুরী, সাধারণ সম্পাদক আলিম উদ্দিন হালিম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, যথাসময়ের মধ্যে খননের কাজ সম্পন্ন করতে হবে। অন্যথায় মনু নদ খনন ও শহর রক্ষা বাঁধ সংস্কারের দাবিতে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

অন্যান্যের মধ্যে মানববন্ধনে মৌলভীবাজার প্রেসক্লাব সভাপতি আব্দুল হামিদ মাহবুব বলেন, সরকারের নির্ধারিত অনেক আগে টেন্ডার হয়েছে মনু নদ খনন করার জন্য। কুশিয়ারার মুখ থেকে এবং মনু ব্যারেজ পর্যন্ত ২৩ কিলোমিটার খনন হওয়ার কথা। কিন্তু যে দুটি প্রতিষ্ঠান এই খননের জন্য কাজ পেয়েছে তারা ঠিক সময়ে কাজ শুরু না করায় এবং শেষ করতে না পারায় আজকে আমাদেরকে মনু নদীর ভেতরে চরের মধ্যে মানববন্ধন করতে হচ্ছে। এই কাজের জন্য আরও তিন মাস বর্ধিত করা হয়েছে, মে মাস পর্যন্ত। মৌলভীবাজার বাসীকে বন্যার কবল থেকে রক্ষা করতে হলে এই তিন মাসের মধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে মনু নদের ২৩ কিলোমিটারের কাজ যথাযথভাবে সম্পন্ন করতে হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড