• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজিবি-গ্রামবাসী সংঘর্ষ : আট দফা দাবিতে বিক্ষোভ

  ঠাকুরগাঁও প্রতিনিধি

১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩৫
বিক্ষোভ মিছিল
স্থানীয়দের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল (ছবি- দৈনিক অধিকার)

বিজিবি-গ্রামবাসী সংঘর্ষের ঘটনায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)র গুলিতে তিন গ্রামবাসী নিহতে অব্যহত রয়েছে স্থানীয়দের প্রতিবাদ। দোষীদের দ্রুত বিচারের আওতায় নিয়ে আসাসহ আট দফা দাবিতে বিক্ষোভ ও মানবন্ধন করেছে স্থানীয়রা।

রবিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে ঠাকুরগাঁওয়ের হরিপুর সদরে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

আট দফা দাবি-

১। বিজিবির দোষী সদস্যদের বিরুদ্ধে নিহতদের পরিবারের মামলা নিয়ে আইনি পদক্ষেপ নিতে হবে। ২। ঠাকুরগাঁও ব্যাটালিয়ন ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল তুহিন মো. মাসুদকে বহিস্কার করে বিচারের আওয়াতায় আনতে হবে। ৩। লে. কর্ণেল তুহিনের মিথ্যাচারের জন্য তাকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। ৪। দ্রুত দোষী বিজিবি সদস্যদের বহিস্কার করে বিচারের আওতায় আনতে হবে এবং সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। ৫। নিহত, আহত ও গ্রামবাসীর বিরুদ্ধে বিজিবির করা মামলা প্রত্যাহার করতে হবে। ৬। নিহত ও আহতদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে হবে। ৭। হাট- বাজারে ও বাড়িতে টহলের নামে বিজিবির হয়রানি বন্ধ করতে হবে। ৮। বিজিবির সোর্স হিসেবে মিথ্যা তথ্য দিয়ে বিজিবিকে যারা সহায়তা করে তাদের বিরুদ্ধে পদক্ষেপে নিতে হবে।

এ সময় হরিপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামাল উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম আলমগীর, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সপ্না ভৌমিক, উপজেলা ছাত্রলীগের সভাপতি সুব্রত ভৌমিক মিলন, মোকারমা বাবলি, রাকিব হাসান রিয়াদ, মামুন আলমসহ অনেকেই বক্তব্য রাখেন।

উল্লেখ, চলতি মাসের ১২ ফেব্রুয়ারি গরু জব্দকে কেন্দ্র করে বহরমপুর গ্রামে বিজিবির গুলিতে ৩ জন নিহত হন। পরে সংবাদ সম্মেলনে বিজিবি নিজেদের আত্মরক্ষায় গুলি চালায় বলে দাবি করে। পরে আড়াইশ গ্রামবাসীর বিরুদ্ধে মামলা দায়ের করে। অন্যদিকে এ ঘটনায় তদন্ত শুরু করেছে জেলা প্রশাসন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড