• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ২৫ °সে
  • বেটা ভার্সন

পুঠিয়ায় শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি

  পুঠিয়া প্রতিনিধি, রাজশাহী ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২৪

শিলাবৃষ্টি
শিলাবৃষ্টি (ছবি : দৈনিক অধিকার)

রাজশাহীর পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়নে শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সকালের হঠাৎ আগত শিলাবর্ষণে ফসল, আধাপাকা ঘরাবাড়ি ও গাছপালা ভেঙে পড়েছে।

এ সময় জিউপাড়া ইউনিয়নের প্রায় সকল গ্রামসহ আশেপাশের এলাকায় শিলাবৃষ্টি হয়েছে বলে এলাকাবাসী জানিয়েছে। 

রবিবার (১৭ ফেব্রুয়ারি) ভোর ৫টা থেকে শুরু হয়ে ভোর সোয়া ৫টা পর্যন্ত চলে শিলাবৃষ্টির তাণ্ডব। 

শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত গ্রামগুলোর মধ্যে রয়েছে, জিউপাড়া ইউনিয়নের ধোপাপাড়া, দাশমাড়িয়া, নওপাড়া, উজালপুর, সৈয়দপুর মধুখালি, হাড়োখালি, সরিষাবাড়ি, ডাংঙ্গাপাড়া ও বাঙ্গালপাড়া গ্রামের অধিকাংশ এলাকার ফসল, আধাপাকা ঘরবাড়ি ও গাছপালার ক্ষয়ক্ষতি হয়েছে। 

সরেজমিনে গিয়ে দেখা গেছে, এ সব এলাকার প্রায় কয়েক হাজার একর জমির সফলের মধ্যে রয়েছে গম, ভুট্টা, পিঁয়াজ, সরিষা। এছাড়া শিলাবৃষ্টির কারণে আমের মুকুলের ব্যাপক ক্ষতি হয়েছে। এসব এলাকার কৃষকের কয়েক কোটি টাকার ফসল বিনষ্ট হয়েছে শিলাবৃষ্টিতে। 

ধোপাপাড়া এলাকার বর্গা চাষি মফিজ বলেন, চার বিঘা জমির বর্গা নিয়ে পিঁয়াজের চাষ করেছেন। তাতে প্রায় ১ লাখ ২০ হাজার টাকা খরচ হয়েছে। জমির লাগানো সব পিঁয়াজ শিলাবৃষ্টির তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এখন চলার মত তার আর কোন উপায় নাই। এ অবস্থা এলাকার প্রায় সকল চাষির। বর্তমানের এ অবস্থা থেকে রক্ষা পেতে এলাকার কৃষকেরা প্রশাসনের সহযোগিতা চেয়েছেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড