• সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

নোয়াখালীতে খাল দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন

  নোয়াখালী প্রতিনিধি ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৫৩

মানববন্ধন
খাল দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন (ছবি সংগৃহীত)

নোয়াখালীর সদর উপজেলার নেয়াজপুর ইউনিয়নের কাশেম বাজার সংলগ্ন খাল দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী। রবিবার (১৭ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে ১২ পর্যন্ত নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন শেষে স্থানীয় নেতারা নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন। মানববন্ধন এলাকাবাসীর পক্ষে থেকে বক্তব্য রাখেন, মোহাম্মদ হোসেন রানা, শাহাদাত হোসেন রিয়াদ, তসলিম উদ্দিন সৌরভ, আজম খান, কাজী সোহাগ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, নোয়াখালীর জেলা শহর মাইজদী শহরতলীর অন্যতম একটি জনপদ নেয়াজপুর ইউনিয়ন। এই ইউনিয়নের ওপর দিয়ে বয়ে গেছে নোয়াখালী খালের একটি শাখা খাল, কিন্তু বিগত দিনে ক্ষমতার দাপটে স্থানীয় ভূমিদস্যুরা ইউনিয়নের কাশেম বাজার সংলগ্ন খালের দুইপাশে অবৈধ প্রক্রিয়ায় খাল ভরাট করে দোকান নির্মাণে খাল দখলে নিয়ে নেয়। এতে স্থানীয় এলাকায় স্বাভাবিক পানি প্রবাহে বাধা, পানি নিষ্কাশনে অসুবিধা, বর্ষা মৌসুমে জলাবদ্ধতা, চাষাবাদে সমস্যার কারণে স্থানীয় লোকজন নানা ধরনের ক্ষতির সম্মুখীন হচ্ছেন। আমাদের দাবি এই প্রক্রিয়ার মাধ্যমে নেয়াজপুর ইউনিয়নের কাশেম বাজারে অবৈধ খাল দখল মুক্ত করতে প্রশাসনের পক্ষ থেকে দ্রুত কার্যকর পদক্ষেপ নেওয়া হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড