• শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ৮ চৈত্র ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

সুনামগঞ্জে বাঁধ নির্মাণ নিয়ে শঙ্কা পানিসম্পদ প্রতিমন্ত্রীর

  অধিকার ডেস্ক    ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:০৬

হাওর পরিদর্শন
হাওর পরিদর্শন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক ( ছবি : দৈনিক অধিকার )

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, হাওরে স্থায়ী ফসল রক্ষা বাঁধ নির্মাণ একটি বিশাল প্রকল্প। শুধু প্রকল্প নিলেই হবে না বাস্তবায়ন করতে হবে। এটা সময় লাগবে জেনে আমরা হাওরে প্রতিবছর বাঁধ নির্মাণ করি। 

তিনি আরও জানান, আমরাও চাই না এখানে ফসল রক্ষা বাঁধ নিমাণের জন্য প্রতিবছর কোটি কোটি টাকা খরচ করি। স্থায়ী বেড়িবাঁধ নির্মাণ করতে সময় লাগবে। মন্ত্রী আরও বলেন, সুনামগঞ্জ হাওর রক্ষা বাঁধের কাজ আশানুরূপ হয়নি। সময়মতো বাঁধ নির্মাণ নিয়ে শঙ্কা রয়েছে, তাই কাজ শেষ না হওয়ার আগে প্রকল্প বাস্তবায়ন কমিটিকে কোন টাকা না দেয়ার নিদেশ দিয়েছেন তিনি। 

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সকালে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মাটিয়ান হাওর পরিদর্শন শেষে বাঁধ নির্মাণ কাজে অসন্তোষ প্রকাশ করে এসব কথা বলেন তিনি। তিনি আরও বলেন হাওরে বাঁধ নির্মাণে সঠিক নীতিমালা মানা হয়নি। এছাড়া বাঁধে ঠিকমত মাটিও পড়েনি। বেশির ভাগ বাঁধের কাজ এখনও রয়ে গেছে। 

এ সময় মন্ত্রীর পরিদর্শনে আরো উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ, পুলিশ সুপার বরকতুল্লাহ খান, পাউবোর নির্বাহী প্রকৌশলী আবু বক্কর সিদ্দিক ভূঁইয়াসহ প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্যবৃন্দ। 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড