• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশের ভুট্টা বিশ্বমানের : কার্ল রবার্ট মিলার

  ঝিনাইদহ প্রতিনিধি

১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:১৭
কার্ল রবার্ট মিলার
মার্কিন রাষ্ট্রদূত কার্ল রবার্ট মিলার। (ছবি : সংগৃহীত)

বাংলাদেশে উৎপাদিত ভুট্টা বিশ্বমানের এ কথা জানিয়ে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত কার্ল রবার্ট মিলার বলেন, আমেরিকা ও বাংলাদেশের পার্টনারশিপের মাধ্যমে বিশ্বমানের এই ভুট্টার উৎপাদন আরও বাড়াতে হবে।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সকালে ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার গৌরিনাথপুর গ্রামে কৃষকদের ভুট্টা ক্ষেত পরিদর্শন ও কৃষকদের সাথে মতবিনিময় শেষে এ কথা বলেন তিনি।

এ সময় কার্ল রবার্ট আরও বলেন, 'আমেরিকা ও বাংলাদেশের জোরদার অর্থনৈতিক সম্পর্ক রয়েছে। যার প্রধান মাধ্যম হচ্ছে কৃষি।'

কৃষকের কষ্ট লাঘব করতে মতবিনিময়কালে মার্কিন রাষ্ট্রদূত বলেন, 'আমেরিকা কঠোর পরিশ্রমের মাধ্যমে কৃষির উন্নয়ন করছে। আর বাংলাদেশের কৃষকরাও যথেষ্ট পরিশ্রমী। তারাও তাদের শ্রম দিয়ে কৃষির আরও উন্নয়ন ঘটাবে ভবিষ্যতে। এ ক্ষেত্রে বাংলাদেশ সরকারের সাথে আরও সহযোগিতায় এগিয়ে আসবে আমেরিকা। এতে করে দেশে কৃষির উৎপাদন বৃদ্ধি পাবে। চাষিরা ফসলের ভালো দাম পেয়ে তাদের আর্থিক অবস্থার উন্নতি করতে পারবে।

এ সময় ইউএসএআইডির ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জেইনা সালাহী, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামানসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড