• শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৪ ফাল্গুন ১৪২৫  |   ২৩ °সে
  • বেটা ভার্সন

ঝিনাইদহে মার্কিন রাষ্টদূত

  শাহারিয়ার রহমান রকি, ঝিনাইদহ ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৩৯

ঝিনাইদহ
বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্টদূত কার্ল রবার্ট মিলার

আমেরিকা ও বাংলাদেশের মধ্যে যে জোরদার অর্থনৈতিক সম্পর্ক রয়েছে তার প্রধান মাধ্যম কৃষি বলে জানিয়েছে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্টদূত কার্ল রবার্ট মিলার। 

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) সকালে ঝিনাইদহের মহেশপুর উপজেলার গৌরিনাথপুর গ্রামে কৃষকদের ভূট্টা ক্ষেত পরিদর্শন ও কৃষকদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এ সময় ইউএসএআইডি’র ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জেইনা সালাহী, ঝিনাইদহের জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

কৃষকদের সাথে মতবিনিময় কালে আমেরিকান রাষ্ট্রদূত আরো বলেন, এটা সত্য যে বাংলাদেশে উৎপাদিত ভুট্টা বিশ্বমানের। আমেরিকা ও বাংলাদেশের পার্টনারশিপের মাধ্যমে বিশ্বমানের এই ভুট্টার উৎপাদন আরো বাড়াতে হবে। 

তিনি আরো বলেন, আমেরিকা কঠোর পরিশ্রমের মাধ্যমে কৃষির উন্নয়ন করছে। আর বাংলাদেশের কৃষকরাও যথেষ্ট পরিশ্রমী। তারাও তাদের শ্রম দিয়ে কৃষির আরো উন্নয়ন ঘটাবে ভবিষ্যতে। এ ক্ষেত্রে বাংলাদেশ সরকারের সাথে আরো সহযোগিতায় এগিয়ে আসবে আমেরিকা। এতে করে দেশে কৃষির উৎপাদন বৃদ্ধি পাবে। চাষীরা ফসলের ভাল দাম পেয়ে তাদের আর্থিক অবস্থার উন্নতি করতে পারবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড