• রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

ফেনীতে ফসলি জমির মাটি কাটায় ৫ জনকে অর্থদণ্ড

  ফেনী প্রতিনিধি

১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪৬
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালত টিম (ছবি : দৈনিক অধিকার)

ফেনী সদর উপজেলার লেমুয়া ইউনিয়নের কসবা এলাকায় কৃষি জমির মাটি কাটায় স্কেভেটর মেশিন অকেজো করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৫ জনকে অর্থদণ্ড করা হয়েছে।

জানা যায়, অবৈধ ভাবে কৃষি জমিতে মাটি কাটার গোপন খবরের ভিত্তিতে রবিবার (১০ ফেব্রুয়ারি) সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. নুর জামান চৌধুরী কসবা এলাকায় অভিযান পরিচালনা করেন। 

এ সময় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ অনুযায়ী মাটি খনন করে জমি কাটার অপরাধে স্কেভেটর মেশিন অকেজো এবং নুরুল হুদা (৬৫), কামাল উদ্দিন (৫৫) ও মো. সাঈদুল হক (২৮) নামের ৩ ব্যক্তিকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ অনুযায়ী ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। মাটি বহনকারী পিক আপ গাড়ির ড্রাইভার মো. নুর উল্লাহ (৪৫) ও বাবলু (২২) কে লাইসেন্স ছাড়া গাড়ি চালানোর অপরাধে মোটর যান অধ্যাদেশ ১৯৮৩ এর ১৩৮ ধারা অনুযায়ী ১ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান কালে মেসার্স কসকা রাইচ মিল এন্ড অটো সয়া প্রসেসিং এ পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন, ২০১০ এর ১৪ ধারা অনুযায়ী অভিযান পরিচালনা করেন। এ সময় রাইচ মিলে অবৈধ র‌্যাক্সিন বস্তা ব্যবহারের অপরাধে পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন, ২০১০ এর ১৪ ধারা অনুযায়ী ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ফেনী শহরের জেল রোডের পি.টি.আই গেইটের উত্তর পার্শ্বে রাস্তার মো. আরিয়ান রিয়াজ (১৯) ও মো. জুয়েল (২০) এর কাছ থেকে ২০০ গ্রাম গাঁজাসহ আটক করা হয়। এ সময় উভয়কে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। অভিযানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক অমর কুমার সেন ও ব্যাটালিয়ন আনসার সদস্যগণ উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড