• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬  |  
  • বেটা ভার্সন

রূপগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স

হাসপাতালে পানির জন্য রোগীদের হাহাকার! 

  আল-আমিন মিন্টু, নারায়ণগঞ্জ

৩০ জানুয়ারি ২০১৯, ১৬:৫৪
স্বাস্থ্য কমপ্লেক্স
রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (ছবি : দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পানি সঙ্কট দেখা দিয়েছে। হাসপাতালে আসা রোগীরা পানি পাচ্ছেন না। পানির জন্য দেখা দিয়েছে হাহাকার। গত তিন মাস ধরে হাসপাতালে পানির পাম্পে সমস্যা ছিল। সর্বশেষ ১২ দিন ধরে পাম্প নষ্ট থাকায় হাসপাতালে ভর্তি রোগীরা পড়েছে চরম ভোগান্তিতে ।

সরেজমিনে দেখা যায়, হাসপাতালে যত্রতত্র পড়ে আছে ময়লা। এর সঙ্গে যুক্ত হয়েছে পানি সঙ্কট। দুর্গন্ধে হাসপাতালের ভিতরে প্রবেশ করাই দায়। অপরিচ্ছন্ন ও নোংরা হয়ে আছে রোগীদের ওয়ার্ড। রোগীদের সঙ্গে আসা স্বজনরাই উল্টো অসুস্থতা বোধ করেন।

নাম প্রকাশ না করার শর্তে হাসপাতালের একাধিক কর্মচারী দৈনিক অধিকারকে বলেন, সুইপার (ক্লিনার) যারা অছেন তারা এক পরিবারের। বাবা, মা ও ছেলে। তাদের নিয়ে কিছু বলা যায় না। হাসপাতালের সবগুলো টয়লেটের অবস্থা খুব খারাপ। দুর্গন্ধে নাক চেপে ধরতে হয়। 

হাসপাতালে ভর্তি রোগীরা অভিযোগ করে জানান, নিয়মিত হাসপাতালের ওয়ার্ড ও টয়লেট পরিষ্কার করা হয় না বলেই এ দুর্গন্ধের সৃষ্টি হচ্ছে। তার মধ্যে ১২ দিন ধরে পানি না থাকায় এ ভোগান্তির মাত্রা আরও বেড়েছে। রোগীদের প্রয়োজনে হাসপাতালের আশপাশের বাড়ি থেকে পানি আনতে হয়। সবচেয়ে বেশি ভোগান্তির শিকার হতে হয় হাসপাতালে ভর্তি থাকা প্রসূতি মায়েদের। 

শহিদুল ইসলাম এক রোগী জানান, গত ১০ দিন আগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন তিনি। ভর্তি হওয়ার পর থেকেই হাসপাতালে পানি পাচ্ছে না তিনি। পানি না খাকায় চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে তাকে। এছাড়া খাওয়ার পানিও দোকান থেকে কিনে খেতে হচ্ছে। 

রাইজা বেগম নামে এক বৃদ্ধা (৭০) রোগী বলেন, আমি গত এক সপ্তাহে ধরে হাসপাতালে ভর্তি হয়েছি। হাসপাতালে পানি না থাকায় পায়খানা প্রস্রাব করতে পারছি না। আমি বৃদ্ধ মানুষ ঠিক মতো হাটতেও পারি না।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাঈদ আলম মামুন বলেন, পানির পাম্পটি মেরামত করতে জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর থেকে লোকজন পাঠাবে। শিগগিরই পানির পাম্পটি মেরামত করা হবে। পাম্পটি ঠিক হয়ে গেলে সব সমস্যার সমাধান হয়ে যাবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড