• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘অনলাইন সাংবাদিকতা আজ বিশ্ব জুড়ে সমাদৃত’

  সারাদেশ ডেস্ক

০৩ জুন ২০১৮, ০৮:৪১

‘এখন শুধু দেশে নয়, অনলাইন সাংবাদিকতা আজ বিশ্ব জুড়ে সমাদৃত’ বলেন বাংলাদেশ পুলিশের সাবেক আইজিপি এওয়াইবি সিদ্দিকী। অনলাইন গণমাধ্যমের কারণে মূহুর্তের সংবাদ মুহুর্তেই পেয়ে যাচ্ছে। বাংলাদেশেও ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। মানুষ এখন, যখন ঘটনা তখন জানতে আগ্রহী।

সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের আয়োজনে শনিবার সন্ধ্যায় নব নির্বাচিত কমিটির অভিষেক ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেছেন।

এমন এক সময় ছিল মানুষ যে কোনো ঘটনার খবর জানতে একদিন অপেক্ষা করতে হতো, আর এখন ঘটনা ঘটার সাথে সাথেই তা পেয়ে যাচ্ছে। আর এটি সম্ভব হচ্ছে অনলাইনের কারণে। সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন সংগঠন তারা ইতিমধ্যে লেখালেখির পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অংশ নিয়ে ব্যাপক সুনাম অর্জন করেছে। আমি মনে করি এ সংগঠন সীতাকুণ্ডের উন্নয়নের ব্যাপারে আরো ব্যাপক ভূমিকা পালন করবে বলে জানিয়েছেন সাবেক এ আইজিপি বলেন।

স্থানীয় হাজেরা গার্ডেন কমিউনিটি সেন্টারে আয়োজিত উক্ত অভিষেক ও ইফতার মাহফিলে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার তারিকুল আলম।

সংগঠনের সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিএসসির সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আলহাজ্ব আ ম ম দিলসাদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ কামরুজ্জামান, সীতাকুণ্ড সমিতি চট্টগ্রাম সভাপতি লায়ন গিয়াস উদ্দিন,উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সুরাইয়া বাকের, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রাসেদ করিম, উপজেলা জাতীয় পাটির সভাপতি রেজাউর করিম বাহার, রোজ গার্ডেন একাডেমীর পরিচালক, শিক্ষানুরাগী খোরশেদ আলম, সীতাকুণ্ড পৌর ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক মোঃ বেলাল হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু বক্কর ।বক্তব্য রাখেন লায়ন্স ক্লাব অব লির্বাটির সভাপতি লায়ন কাজী আলী আকবর জাসেদ, মাওলানা আবদুল হালিম হেলালী, শিক্ষক নেতা জাহাঙ্গীর আলম ভুঁইয়া, ইঞ্জিনিয়ার কামরুজ্জামান প্রমুখ।

ইফতার মাহফিলে দেশ ও বিশ্ব মুসলিমের শান্তি কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন যোবাইদিয়া মহিলা মাদ্রাসার অধ্যক্ষ নুরুল করিম।

গণমাধ্যম এর কারনেই সঠিক ভাবে উন্নয়ন সম্ভব। বিজ্ঞান ও প্রযুক্তির যুগে গণমাধ্যম এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে অনলাইন গণমাধ্যম। এই মাধ্যমকে নিয়ে নেতিবাচক প্রচারণার সময় এখন আর নেই।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড