• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউপি চেয়ারম্যানের পদটি পুনরায় ফিরে পেয়েছেন জাহাঙ্গীর আলম

  সারাদেশ ডেস্ক

০৩ জুন ২০১৮, ০৮:১০

কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে উপজেলায় মহান বিজয় দিবসের অনুষ্ঠানে হামলার অভিযোগে সাময়িক বরখাস্ত আদেশ প্রত্যাহার করা হয়েছে।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব মো. ইফতেখার আহমদ চৌধুরী স্বক্ষারিত গত ২৭/০৫/২০১৮ইং তারিখের এক আদেশে এ সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হয়। বর্তমানে চেয়ারম্যান জাহাঙ্গীর আলম তার পদ ফিরে পেয়েছেন।

জানা যায়, নবগঠিত কর্ণফুলী উপজেলায় ২০১৭ সালের মহান বিজয় দিবসের শিকলবাহা এ. জে এ চৌধুরী কলেজ মাঠে বিজয় দিবসের অনুষ্ঠান চলাকালে তাকে বিজয় দিবসের অনুষ্ঠানে দাওয়াত না দেয়ার অভিযোগে তার সমর্থিত লোকজন নিয়ে হামলা চালায়।

এ ঘটনায় কর্ণফুলী উপজেলা নিবার্হী কর্মকর্তা বিজেন ব্যানার্জি চেয়ারম্যান জাহাঙ্গীর আলমকে ১ নম্বার আসামি করে পটিয়া থানায় মামলা দায়ের করেন। এর প্রেক্ষিতে গত ২০১৭ সালের ২৮ ডিসেম্বর এ ঘটনার জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশে তাকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত আদেশ প্রদান করে কারণ দর্শানোর নিদের্শ দেয়া হয়।

এ প্রেক্ষিতে চেয়ারম্যান এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে ক্ষমা প্রার্থনা করেন এবং ভবিষ্যতে তিনি পরিষদ বা রাষ্ট্রের হানিকর কোনো কার্যকলাপে জড়িত থাকবেন না উল্লেখ করে চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছে কারণ দর্শানোর জবাব প্রদান করেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয় অস্থায়ী বরখাস্তের দেয়া আদেশ প্রত্যাহার করে থাকে চেয়ারম্যান পদের পুনঃবহালের নিদের্শ প্রদান করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড