• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

গম পাচারের ছবি তোলায় সাংবাদিককে মারধর

  বরিশাল প্রতিনিধি

১২ জানুয়ারি ২০১৯, ২২:৩৮
গম পাচার
কারাগার থেকে গম পাচার ও সাংবাদিক শামিম আহম্মেদ (ছবি- দৈনিক অধিকার)

বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে গম পাচারকালের ছবি তোলায় শামিম আহম্মেদ নামে এক সাংবাদিককে মারধর করেছে কারারক্ষীরা।

শনিবার (১২ জানুয়ারি) দুপুরে এ ঘটনা ঘটে। পরে সাংবাদিক নেতাদের তোপের মুখে অভিযুক্ত পাঁচ কারারক্ষীকে প্রাথমিকভাবে বরখাস্ত করা হয়। তারা হলেন, উজ্জল, আবু বক্কর, সাঈদ, আবুল খায়ের ও খোকন।

এদিকে নির্যাতনের শিকার দৈনিক যুগান্তর পত্রিকার বরিশাল অফিসের আলোকচিত্রী শামিম আহম্মেদ জানিয়েছেন, কারাগার থেকে ভ্যান গাড়িযোগে সরকারি গম পাচার হওয়ার সময় কোতয়ালি পুলিশ আটকে দেয়। ওই সময় সেই চিত্র ধারণ করায় কারা কম্পাউন্ড থেকে ৮ থেকে ১০ কারারক্ষী এসে হামলা করে।

খবর পেয়ে বরিশাল প্রেসক্লাব সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনসহ সাংবাদিক নেতারা সেখানে ছুটে গিয়ে তাকে উদ্ধার করেন। সাংবাদিক নেতাদের জোরালে প্রতিবাদে অভিযুক্ত পাঁচ কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করে কারা কর্তৃপক্ষ।

বরিশাল কোতয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মাইনুল ইসলাম জানান, কারাগার থেকে গম পাচারের সময় প্রথমে একটি ভ্যান সড়কে আটক করা হয়। পরবর্তীতে আরেকটি ভ্যান বের হলে তখন সাংবাদিক শামিম আহম্মেদ সেই চিত্র ধারণ করেন। এতে ক্ষুব্ধ হয়ে কারারক্ষীরা তাকে মারধর করে। এই ঘটনায় ভ্যান দুটির দুই জন চালককে আটক করা হয়েছে।

কারারক্ষী বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে ডিআইজি প্রিজন তৌহিদুল ইসলাম জানিয়েছেন, এ ঘটনায় অভিযুক্ত সকলকে বিভাগীয় শাস্তির আওতায় নিয়ে আসা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড