ঠাকুরগাঁও সেবা নিশ্চিত করতে ২টি মেডিকেল টিম গঠন

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯, ১৯:৫৩

  ঠাকুরগাঁও প্রতিনিধি

শীতের কারণে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে শিশু রোগীর সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। এমন অবস্থায় সেবা নিশ্চিতে হাসপাতাল কর্তৃপক্ষ ২টি মেডিকেল টিম গঠন করেছে। 

শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে বাড়ছে শিশু রোগীর সংখ্যা। শিশু ওয়ার্ডে ১৮টি বিছানা থাকলেও বর্তমানে চাপাচাপি করে ১৬৩ জন শিশু ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ৭৯ জন ও নিউমোনিয়ায় ৩৬ জন শিশু চিকিৎসা নিচ্ছে। 

কোনো শিশু যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয় সে কারণে শনিবার দুপুরে রংপুর স্বাস্থ্য বিভাগীয় পরিচালক হাসপাতাল পরির্দশন করেন। 

পরিদর্শনকালে বিভাগীয় পরিচালক ডা. অমল চন্দ্র শাহ জানান, কোনো শিশু যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয় সেজন্য ডাক্তার নার্স সকলে কাজ করে যাচ্ছে। বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে এবং রোগীরা সুচিকিৎসাও পাচ্ছে। 

এ বিষয়ে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. শাহাজাহান নেওয়াজ জানান, স্বাস্থ্য বিভাগের নির্দেশনায় ২টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। তারা ২৪ ঘণ্টা মনিটরিংয়ে থাকবে। যতদিন রোগীর চাপ থাকবে ততদিন এ দুটি টিম কাজ করে যাবে। 

এর আগে  স্বাস্থ্য সেবাকে কীভাবে আরও গতিশীল করা যায় এ বিষয়ে সিভিল সার্জন অফিসে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় সভা করেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন।