• বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

ঠাকুরগাঁও সেবা নিশ্চিত করতে ২টি মেডিকেল টিম গঠন

  ঠাকুরগাঁও প্রতিনিধি ১২ জানুয়ারি ২০১৯, ১৯:৫৩

ঠাকুরগাঁও
ছবি : ইন্টারনেট

শীতের কারণে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে শিশু রোগীর সংখ্যা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। এমন অবস্থায় সেবা নিশ্চিতে হাসপাতাল কর্তৃপক্ষ ২টি মেডিকেল টিম গঠন করেছে। 

শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে বাড়ছে শিশু রোগীর সংখ্যা। শিশু ওয়ার্ডে ১৮টি বিছানা থাকলেও বর্তমানে চাপাচাপি করে ১৬৩ জন শিশু ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ৭৯ জন ও নিউমোনিয়ায় ৩৬ জন শিশু চিকিৎসা নিচ্ছে। 

কোনো শিশু যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয় সে কারণে শনিবার দুপুরে রংপুর স্বাস্থ্য বিভাগীয় পরিচালক হাসপাতাল পরির্দশন করেন। 

পরিদর্শনকালে বিভাগীয় পরিচালক ডা. অমল চন্দ্র শাহ জানান, কোনো শিশু যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয় সেজন্য ডাক্তার নার্স সকলে কাজ করে যাচ্ছে। বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছে এবং রোগীরা সুচিকিৎসাও পাচ্ছে। 

এ বিষয়ে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. শাহাজাহান নেওয়াজ জানান, স্বাস্থ্য বিভাগের নির্দেশনায় ২টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। তারা ২৪ ঘণ্টা মনিটরিংয়ে থাকবে। যতদিন রোগীর চাপ থাকবে ততদিন এ দুটি টিম কাজ করে যাবে। 

এর আগে  স্বাস্থ্য সেবাকে কীভাবে আরও গতিশীল করা যায় এ বিষয়ে সিভিল সার্জন অফিসে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় সভা করেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন। 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড