• শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৫  |   ১৭ °সে
  • বেটা ভার্সন

গাইবান্ধায় আখ ক্ষেতে আগুন, আটক ১ 

  গাইবান্ধা প্রতিনিধি ১২ জানুয়ারি ২০১৯, ১৯:৫৫

ইক্ষু খামার
রংপুর চিনিকলের ইক্ষু খামারে অগ্নিকাণ্ড (ছবি- দৈনিক অধিকার)

গাইবান্ধার গোবিন্দগঞ্জে রংপুর চিনিকলের ইক্ষু খামারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন লাগানোর ঘটনায় পুলিশ ফরিদুল ইসলাম নামে এক শ্রমিককে আটক করেছে পুলিশ।

শনিবার (১২ জানুয়ারি) পঞ্চম দফা অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৮০ বিঘা জমির আখ পুড়ে গেছে। 

আটক ফরিদুল উপজেলার গুমানীগঞ্জ ইউনিয়নের নয়াপাড়া গ্রামের রমজান আলীর ছেলে। তার পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে ঠিকাদারের মাধ্যমে আখ কাটার কাজে নিয়োজিত ফরিদুল ইসলাম নামে ওই শ্রমিক। 

চিনিকল ও ফায়ার সার্ভিস সুত্রে জানা যায়, শনিবার আবারও এই খামারে অগ্নিকাণ্ডে প্রায় ৮০ বিঘা জমির আখ পুড়ে গেছে। ২০১৮-২০১৯ মৌসুমে রংপুর চিনিকলের সাহেবগঞ্জ ইক্ষু খামারে এটি ছিল পঞ্চম দফা অগ্নিকাণ্ড। ৫ বার এ অগ্নিকাণ্ডে ঘটনায় প্রায় ৪শ বিঘা জমির আখ পুড়ে গেছে। 

চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার হোসেন আকন্দ জানান, একটি মহল চিনিকলকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করার জন্য বার বার এই অগ্নিকাণ্ড ঘটাচ্ছে।

গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ মেহেদী হাসান জানান, শনিবার (১২ জানুয়ারি)  দুপুরে আখের জমিতে আগুন লাগার খবরে সাহেবগঞ্জ ইক্ষু খামারে পৌঁছলে ফরিদুল ইসলাম (৩২) নামের এক শ্রমিক ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ ও আনসার সদস্যরা তাকে ধাওয়া করে আটক করে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড