• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেট কেন্দ্রীয় কারাগার

নতুন কারাগারে গেল বন্দিরা 

  সিলেটি প্রতিনিধি

১১ জানুয়ারি ২০১৯, ১৮:৩৪
কারাগার
নতুন কেন্দ্রীয় কারাগারে বন্দি স্থানান্তর প্রক্রিয়া (ছবি- দৈনিক অধিকার)

সিলেটের পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে শহরতলির বাদাঘাটে নবনির্মিত কেন্দ্রীয় কারাগারে বন্দি স্থানান্তর প্রক্রিয়া শুরু করেছে কারা কর্তৃপক্ষ।

শুক্রবার (১১ জানুয়ারি) সকাল থেকে বন্দি স্থানান্তর প্রক্রিয়া শুরু হয়।

নারী হাজতিদের স্থানান্তরের মধ্য দিয়ে বাদাঘাটে নবনির্মিত সিলেট কেন্দ্রীয় কারাগারে বন্দি স্থানান্তরের কার্যক্রম শুরু হয়। নবনির্মিত কারাগারটি উদ্বোধনের তিন মাস পর বন্দিদের এ স্থানান্তর প্রক্রিয়া শুরু হলো। গত বছরের ১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন নতুন কারাগারটি উদ্বোধন করেন।

এ দিকে সকাল সাতটার দিকে একটি প্রিজন ভ্যানে করে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে নবনির্মিত কারাগারে নিয়ে আসা হয় মহিলা হাজতিদের। এর আগে পুরাতন কারাগারের প্রধান ফটকে নোটিশ সাঁটানো হয়। এতে বলা হয়, ‘সিলেট কেন্দ্রীয় কারাগারে আটক বন্দিদের সঙ্গে তাদের আত্মীয় স্বজনসহ সকলের সাক্ষাৎ কার্যক্রম আগামী ১০ জানুয়ারি থেকে ১২ জানুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে।’

কড়া নিরাপত্তায় চলছে বন্দি স্থানান্তর

উদ্বোধনের পর থেকে নবনির্মিত কারাগারের পুরোপুরি নিয়ন্ত্রণ নেয় কারা কর্তৃপক্ষ। কারারক্ষীসহ কারা কর্মকর্তা-কর্মচারীরা নতুন কারাগারে অফিস করা শুরু করেন। বর্তমানে সিলেট কেন্দ্রীয় কারাগারের বন্দির সংখ্যা প্রায় ২ হাজার ৩০০ জন। এর মধ্যে কয়েদি (সাজাপ্রাপ্ত) ৫০০ এবং হাজতি হলেন ১ হাজার ৮০০ জন।

বন্দি স্থানান্তর কার্যক্রম নির্বিঘ্ন করতে ইতোমধ্যে শহরতলীর বাদাঘাটে নতুন এবং নগরীর ও ধূপাদিঘীপারে পুরাতন কারাগারের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়। সকাল থেকে পুরাতন কারাগার থেকে নতুন কারাগার পর্যন্ত বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়। এরপর ফায়ার সার্ভিস ও পুলিশ র‌্যাবের চৌকস দলের নেতৃত্ব বন্দিদের নেওয়া হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড