• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাসিক অস্থায়ী কর্মচারীদের ঈদ বোনাস প্রদানের ঘোষণা

  রাজশাহী প্রতিনিধি

০১ জুন ২০১৮, ১০:৪২

রাজশাহী সিটি কর্পোরেশনের ২০১৭-২০১৮ অর্থ বছরের সংশোধিত বাজেট ও ২০১৮-২০১৯ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে আজ। দুপুরে নগরভবন সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। 
সভাপতির বক্তব্য রাখতে গিয়ে মেয়র বলেন, 'ক্লিন সিটি, গ্রিন সিটি, হেলদি সিটি, এডুকেশন সিটি সর্বোপরি স্মার্ট সিটি গড়ার লক্ষ্যে ‘পরিকল্পনায় ২০৫০’ বাস্তবায়নে কাজ করে যাচ্ছে বর্তমান পরিষদ। নানা বাধা বিপত্তি অতিক্রম করে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে মহানগরীকে নান্দনিক সৌন্দর্য বিকশিতকরণ, পরিচ্ছন্ন সেবার মান উন্নয়ন, সড়ক নেটওয়ার্কের সম্প্রসারণ, পদ্মারপাড়ে বিনোদন কেন্দ্র নির্মাণ, হোল্ডিং ট্যাক্স সরলীকরণ পুননির্ধারণসহ রাজস্ব আয় বৃদ্ধি এবং আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে বর্তমান পরিষদ।' 

 

তিনি বলেন, রাজশাহীকে পর্যটন নগরীরূপে গড়ে তুলতে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দৃষ্টি নন্দন ফুটপাত, লেক নির্মাণ, প্রাকৃতিক জলাশয় সংরক্ষণ, বৃক্ষরোপণসহ নানাবিধ উদ্যোগ গ্রহণ করে পর্যটকদের আকৃষ্ট করা হচ্ছে। ইতোমধ্যে পরিচ্ছন্ন, স্বাস্থ্যসেবা, বায়ুদূষণ রোধে দেশের সেরা নগরী হিসেবে স্বীকৃতি লাভ করেছে। ক্রীড়া আয়োজন, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, মুক্তিযোদ্ধা সংবর্ধনাসহ নানাবিধ কর্মকান্ড রাজশাহী সিটি কর্পোরেশন করে আসছে।


রাসিকের সকল অস্থায়ী কর্মচারীদের চলতি বছর হতে ঈদ বোনাস ও বৈশাখী ভাতা প্রদানের ঘোষণা দিয়ে মেয়র বলেন, দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারীদের মজুরী বৃদ্ধি ও পরিচ্ছন্ন কর্মীদের আলাদা পোশাক প্রদান করা হবে। মানবিক দৃষ্টি কোণ থেকে বিবেচনা করে দীর্ঘদিন অস্থায়ী ভিত্তিতে নিয়োজিত কর্মীদের জীবন মান উন্নয়নে কাজ করে যেতে চাই। আগামীতে অস্থায়ী কর্মচারীরা কেউ মৃত্যুবরণ করলে তাদের পরিবারকে ৫০ হাজার টাকা অনুদান প্রদান করা হবে। কর্মচারীদের দক্ষতা বৃদ্ধিতে কম্পিউটার প্রশিক্ষণের উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। আগামীর রাজশাহীর কর্মকান্ডকে এগিয়ে নিতে সকলের সহযোগীতা কামনা করেন মেয়র।


সভায় আয় ও ব্যয় সমপরিমাণ ধরে ২০১৮-২০১৯ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ৭৫২ কোটি ১ লাখ ৮১ হাজার ৯৬৫ টাকা নির্ধারণ করে বাজেট ঘোষণা করা হয়েছে। 


২০১৮-২০১৯ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন রাসিকের অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভাপতি ও ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন এ সময় মঞ্চে ছিলেন রাসিকের প্যানেল মেয়র ১ ও ২৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনোয়ারুল আমিন আযব, প্যানেল মেয়র ৩ ও সংরক্ষিত ৯নং ওয়ার্ড কাউন্সিলর মোসাঃ নুরুন্নাহার বেগম, প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোমিন, রাসিকের দায়িত্বপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান। 


সভায় রাসিকের কাউন্সিলর, অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড