• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে বালু উত্তোলন নিয়ে বিরোধ : নিহত আ’লীগ নেতার ছেলে

  অধিকার ডেস্ক

০১ জুন ২০১৮, ০০:৩২

বৃহস্পতিবার (৩১ মে) সন্ধ্যায় জামালপুরের সরিষাবাড়ীতে ক্ষমতাসীন আওয়ামী লীগের দু’পক্ষের মাঝে বালু উত্তোলনের বিরোধ নিয়ে সংর্ঘষ হয়। এই সংঘর্ষে টেঁটাবিদ্ধ হয়ে স্থানীয় এক নেতার ছেলে নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৫ জন। সরিষাবাড়ীর পিংনার নরপাড়া নামক গ্রামে এ ঘটনা ঘটে।  

নিহতের নাম জাহিদুল ইসলাম (২৫)। তিনি পিংনা ইউনিয়নের একটি ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলামের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, যমুনা নদী থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলনকে কেন্দ্র করে জামালপুর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলামের সঙ্গে ইউপি সদস্য হারুন মিয়ার বিরোধ চলে আসছিল। এরই জের ধরে বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগের সাবেক এমপি মুরাদ হাসান কর্তৃক আয়োজিত ইফতার পার্টিতে আসার পথে দলটির দু’পক্ষের মধ্যে সংর্ঘষ বাধে। এ সময় দেশীয় নানা অস্ত্র নিয়ে দুই পক্ষ পরস্পরের ওপর হামলা করে।

এ সময় টেঁটাবিদ্ধ হয়ে জাহিদুল ইসলাম ঘটনাস্থলেই নিহত হন। আহত কয়েকজনের পরিচয় জানা গিয়েছে। তারা হলেন- নুরুল ইসলাম (৬০), আব্দুল আউয়াল (৬০), ইনতাহার বেগম (৫০), রোজিনা বেগম (৩০), গোলাম মোস্তফা (৫০), ঝর্ণা বেগম (৫০), সুরুজ্জামান (৪৫), গেন্দা মিয়া (৪৩)। এদেরকে সহ অন্তত ১৫ জনকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে সরিষাবাড়ী ও ভুঞাপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তারাকান্দি তদন্ত কেন্দ্রের ইনচার্জ জোয়াহেরুল ইসলাম জানান, ‘সংঘর্ষের পর স্থানীয় ইউপি সদস্য হারুনুর রশিদকে আটক করা হয়েছে। হত্যাকাণ্ডে জড়িত অন্যদের আটকের চেষ্টা চলছে। তবে এখন পর্যন্ত থানায় এ ঘটনায় কোনো মামলা হয়নি।

 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড