• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুরে কঙ্কাল চুরির হিড়িক, আতঙ্কে এলাকাবাসী

  শেরপুর প্রতিনিধি

১৯ ডিসেম্বর ২০১৮, ১৫:৫৯
কঙ্কাল চুরি
শেরপুরে কঙ্কাল চুরি (ছবি : দৈনিক অধিকার)

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বিভিন্ন কবরস্থান থেকে একের পর এক কঙ্কাল চুরির অভিযোগ উঠেছে। প্রায় ১০ মাসে ৩৫টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। কঙ্কাল চোর চক্রকে ধরতে স্থানীয়রা প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন।

সম্প্রতি কঙ্কাল চোরের একটি চক্র শেরপুরে অবস্থান করছে বলে স্থানীয়রা অভিযোগ তুলেছে। তবে পুলিশ বলছে কঙ্কাল চুরি ঠেকাতে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

এলাকাবাসী ও জনপ্রতিনিধি সূত্রে জানা যায়, চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি উপজেলার নন্নী পূর্বপাড়া গ্রামে ৪টি কঙ্কাল চুরি হয়। কয়েক মাস পর ১২ জুলাই উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের বোনারপাড়া সামাজিক কবরস্থান থেকে ৪ কঙ্কাল চুরির ঘটনা ঘটে। এরপর থেকেই হঠাৎ করে বেড়ে যায় কঙ্কাল চুরি। বোনারপাড়া কঙ্কাল চুরির ঘটনার ১ মাস বিরতির পর ফের ১ সেপ্টেম্বর বাঘবেড় ইউনিয়নের কালিনগর গ্রামে ৩টি কবরস্থানে থেকে ১১টি কঙ্কাল চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়।

এরপর গত ২ নভেম্বর উপজেলার শেকেরকুড়া গ্রামের ৩টি কঙ্কাল চুরির ঘটনা ঘটে। নভেম্বরের ১২ তারিখ রাতে একই গ্রামে ফের একটি কবর থেকে কঙ্কাল চুরির অভিযোগ ওঠে। এ মাসের ১০ ডিসেম্বর উপজেলার বারোমারী এলাকার আন্ধারুপাড়া ঈদগাহ মাঠ সংলগ্ন করবস্থানে ১১টি এবং সর্বশেষ গত শনিবার উপজেলার নন্নী ইউনিয়নের নন্নী পূর্ব পাড়া গ্রামে ফের একটি করব থেকে কঙ্কাল চুরির অভিযোগ ওঠে। একের পর এক কঙ্কাল চুরির ঘটনায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। স্থানীয়রা অভিযোগ করছেন, শেরপুরে কঙ্কাল চোর চক্রের সদস্যরা এখনও অবস্থান করছে।

উপজেলার বড়বাড়ি শাহি মসজিদ জামে মসজিদের ইমাম আল হেলাল বলেন, কঙ্কাল চুরি বড় গুনাহের কাজ। কবরস্থান থেকে কঙ্কাল চুরির ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। কঙ্কাল চুরির ঘটনা খুবই দুঃখজনক।

নালিতাবাড়ী থানার ওসি আবুল খায়ের বলেন, আমি নতুন যোগদান করেছি। এখন পর্যন্ত কেউ কঙ্কাল চুরির অভিযোগপত্র দেয়নি। তবে কঙ্কাল চোরদের ধরতে আমরা তৎপর আছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড