• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিনাজপুর ৬টি আসনে ১ হাজার বিজিবি সদস্যের টহল

  দিনাজপুর প্রতিনিধি

১৮ ডিসেম্বর ২০১৮, ২১:২৩
নির্বাচন
ছবি : সংগৃহীত

দিনাজপুরের ৬টি সংসদীয় আসনে বিজিবির প্রায় ১ হাজার সদস্য ২৪টি ক্যাম্প স্থাপনের মাধ্যমে নির্বাচন কালীন শান্তি-শৃঙ্খলা রক্ষায় টহলসহ কার্যক্রম শুরু করেছেন। বিজিবি সেক্টর কমান্ডার দিনাজপুর-৪ আসনের আওতাভুক্ত চিরিরবন্দর ও খানসামা উপজেলার বিজিবি কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেছেন।

বিজিবির দিনাজপুরের সেক্টর কমান্ডার কর্ণেল মো. সোহরাব হোসেন ভুইয়া, পিএসসি জানান, মঙ্গলবার (১৮ ডিসেম্বর) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জেলার ১৩টি উপজেলা নিয়ে গঠিত ৬টি সংসদীয় আসনে আইন শৃঙ্খলাসহ সার্বিক শান্তি-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবির প্রায় ১ হাজার সদস্য টহলসহ দায়িত্ব পালন করছেন।

তিনি বলেন, জেলায় প্রায় ২৪টি ক্যাম্প স্থাপন করে নির্বাচন কালীন পরিস্থিতি শান্তিপূর্ণ রাখার কাজে বিজিবি রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারদের সঙ্গে সমন্বয় করে টহল ও দায়িত্ব পালন করবেন। তিনি বলেন, বিজিবির দিনাজপুর-৪২ ব্যাটালিয়ন দিনাজপুর-১, ২, ৩ ও ৪ সংসদীয় আসন ৭টি উপজেলা এবং ফুলবাড়ী-২৯ ব্যাটালিয়ন দিনাজপুর-৫ ও ৬ আসনে ৬টি উপজেলায় নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী জেলা ও উপজেলা প্রশাসনের সাথে পরামর্শ ও সমন্বয় সাধন করে ২৪টি ক্যাম্পের বিজিবি সদস্যরা অর্পিত দায়িত্ব পালন করবেন।

সেক্টর কমান্ডার বলেন, বিজিবি পুলিশ র‌্যাব ও আনসারসহ অন্যান্য প্রতিষ্ঠানের সাথে ইতোপূর্বে বৈঠক করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। নির্বাচনই দায়িত্বের পাশাপাশি সীমান্ত এলাকায় নজরদারি ও টহল জোরদার করা হয়েছে। অবৈধ অস্ত্র যেন কোনভাবেই আদান-প্রদান করা না যায় সেজন্য সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, ভোটাররা যেন নিরাপদে ভোট প্রয়োগ করে নিজ নিজ বাসায় ফিরতে পারেন সে জন্য বিজিবি সতর্ক অবস্থান গ্রহণ করবেন। সেক্টর কমান্ডার সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ৩০ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে ভোটারেরা যেন তাদের অধিকার প্রয়োগ করতে পারে সে ব্যাপারে নিবিড় মনিটরিং ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড