• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাপার দুর্গে ত্রিমুখী লড়াই

  কুড়িগ্রাম প্রতিনিধি

১৮ ডিসেম্বর ২০১৮, ১৬:৪১
কুড়িগ্রাম-৪
প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে আসন বণ্টন নিয়ে ‘সমঝোতা’ না হওয়ায় কুড়িগ্রাম-৪ আসন ‘উন্মুক্ত’ রেখে প্রার্থী দিয়েছেন মহাজোটের বিভিন্ন শরিক দল। এর ফলে আওয়ামী লীগ, বিএনপি ও স্বতন্ত্র এক প্রার্থীর মধ্যে ত্রিমুখী লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে।

জানা গেছে, কুড়িগ্রাম-৪ আসনটি একসময় জাতীয় পার্টির দুর্গ বলে খ্যাত হলেও ৯ম জাতীয় সংসদ নির্বাচন থেকে ভোটের মাঠে সুবিধা করে উঠতে পারছে না দলটি। চিলমারী, রৌমারী ও রাজিবপুর উপজেলা নিয়ে গঠিত কুড়িগ্রাম-৪ আসনে বর্তমানে জাতীয় পার্টির ভোটে ভাটা পড়েছে। এ আসনে আ. লীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থী সাবেক সাংসদ গোলাম হাবিবের মধ্যে ত্রিমুখী লড়াই হবে। তবে এর বাইরেও আলোচনায় রয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

এ আসনে মোট ১৪ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। এরমধ্যে মহাজোটের প্রধান দল আ. লীগ থেকে সাবেক সাংসদ জাকির হোসেন প্রতিদ্বন্দ্বিতা করবেন নৌকা প্রতীকে, জাতীয় পার্টির আশরাফ-উদ-দৌলা লাঙ্গল, বিএনপি জোট থেকে একক প্রার্থী আজিজুর রহমান ধানের শীষ, গণফোরমের মাহফুজার রহমান উদীয়মান সূর্য, ইসলামী আন্দোলন বাংলাদেশর আনছার উদ্দিন হাতপাখা। বাংলাদেশ বিল্পবী ওয়াকার্স পার্টির মহী উদ্দিন আহম্মেদ কোদাল। সমাজতান্ত্রিক দল বাসদের আবুল বাশার মঞ্জু মই। গণতন্ত্রী পার্টির আব্দুস সালাম কালাম কবুতর। জাকের পার্টির শাহ আলম ফুল। স্বতন্ত্র প্রার্থী সাবেক প্রধান বন সংরক্ষক ও সাবেক সাংসদ গোলাম হাবিব সিংহ। স্বতন্ত্র প্রার্থী ইমরান এইচ সরকার মোটর গাড়ি। স্বতন্ত্র প্রার্থী ইমান আলী ডাব। স্বতন্ত্র প্রার্থী ইউনুছ আলী লড়বেন কুড়াল প্রতীকে।

এ দিকে ভোটারদের মতে, এ আসনটি উন্মুক্ত থাকায় আ. লীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থী গোলাম হাবিবের মধ্যে ত্রিমুখী লড়াই হবে। তবে মহাজোট থেকে আসনটি উন্মুক্ত রাখা হলে লড়াইয়ে পিছিয়ে পড়বে আওয়ামী লীগ।

এ আসনে স্বতন্ত্র প্রার্থী গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার, অধ্যক্ষ ইউনুছ আলী ও ঈমান আলীও ভোটের মাঠে সমীকরণ হতে পারেন।

প্রসঙ্গত, কুড়িগ্রাম-৪ আসনে এবার মোট ভোট রয়েছে ২,৮৯,১৪৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার- ১,৪১,৮০৩ ও নারী ভোটার-১,৪৭,৩১৪ জন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড