• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলায় যক্ষা নিয়ন্ত্রণে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

  ভোলা প্রতিনিধি

১৩ ডিসেম্বর ২০১৮, ১৫:০৫
ভোলা
ছবি : নিজস্ব

ভোলায় যক্ষা নিয়ন্ত্রণে সামাজিক আন্দোলন গড়ে তুলতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) সকালে বাংলাদেশ জাতীয় যক্ষা নিরোধ সমিতি (নাটাব) এর আয়োজনে ভোলা জেলা রিপোটার্স ইউনিটিতে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় ভোলা জেলা নাটাবের সভাপতি ও দৈনিক আজকের ভোলার সম্পাদক মুহাম্মদ শওকাত হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন- সাবেক সিভিল সার্জন ও জেলা নাটাবের সম্পাদক ডা. আবদুল মালেক। এ সময় আরও উপস্থিত ছিলেন- সময় টিভি জেলা প্রতিনিধি নাসির লিটন,প্রথম আলো প্রতিনিধি নেয়ামত উল্লাহ,বাংলানিউজ দেশটিভি জেলা প্রতিনিধি ছোটন সাহা,চ্যানেল ২৪ জেলা প্রতিনিধি আদিল হোসেন তপু, ডেইলি ইন্ডিপেন্ডেন্ট এর জেলা প্রতিনিধি কামাল উদ্দিন সুলতান, বিডি নিউজ ২৪ জেলা প্রতিনিধি আহাদ চৌধুরী তুহিন, প্রমুখ।

এই মতবিনিময় সভায় বক্তারা বলেন, চিকিৎসা বিজ্ঞানের এত উন্নতি সত্ত্বেও বিভিন্ন কারণে যক্ষা রোগী চিহ্নিতকরণ ও চিকিৎসার ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। যখন কোনো ব্যক্তি যক্ষার লক্ষণ থাকা সত্ত্বেও সময়মত কফ পরীক্ষা ও ডাক্তারের পরামর্শের জন্য স্বাস্থ্য কেন্দ্রে আসেন না, তখন সেই ব্যক্তির কফ, হাঁচি ও কাশির মাধ্যমে জীবাণু বের হয়ে বাতাসে মিশে শ্বাস প্রশ্বাসের মাধ্যমে অন্য ব্যক্তির ফুসফুসে প্রবেশ করে এবং ঐ ব্যক্তিকে প্রথমে সংক্রমিত ও পরে আক্রান্ত করে। নাটাব ১৯৪৮ সাল থেকে যক্ষা নিয়ন্ত্রণে কাজ করছে।

তাদের মতে, গণমাধ্যম যদি এ বিষয়গুলো বেশি বেশি প্রচার করে তবে মানুষ সচেতন হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড