• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শায়েস্তাগঞ্জের সুতাং এখন মাদকের চোরাগলি

  শায়েস্তাগঞ্জ প্রতিনিধি, হবিগঞ্জ

১২ ডিসেম্বর ২০১৮, ১২:০২
হবিগঞ্জ
হবিগঞ্জ ম্যাপ

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ইউনিয়নের সুতাংয়ের প্রায় সর্বত্র মাদকের অন্ধকারের চোরাগলিতে ডুবে যাওয়ার অভিযোগ উঠেছে।

জানা যায়, সরকারের জিরো ট্রলারেন্স চলা সত্ত্বেও নূরপুর ইউনিয়নের সুতাং শাহ্জীবাজার, বাছিরগঞ্জ বাজারসহ বাজারের আশপাশ গ্রামগুলিতেও ইয়াবা এবং গাঁজা নামক মাদকের বেচা-কেনা হচ্ছে যেন কারও অনুমতি নিয়ে। ফলে, উল্লেখিত স্থান গ্রাম এলাকার তরুণ যুবক এমনকি বয়স্ক লোকেরাও মরণনেশা মাদক কিনে নিয়ে সেবন করছে।

আবার দূর দূরান্ত থেকেও মাদক সেবীরা উক্ত এলাকা থেকে মাদক কিনে নিয়ে যাচ্ছে পাইকারি ও খুচরা। এ সমস্ত যুবক এবং বয়স্ক লোকেরা হচ্ছে ধনী পরিবারের আর কিছু সংখ্যক দিনমজুর দরিদ্র।

সন্ধ্যার পর থেকে মধ্য রাত পর্যন্ত তাদের আনাগোনা চলে। বর্তমানে শীত পড়ে গেছে আর এ শীতেই বেশিরভাগ এ মাদকদ্রব্য মজুদ ও বিক্রি-সেবন চলে বেশি। এমনও অভিযোগ পাওয়া গেছে যে, আসন্ন জাতীয় নির্বাচন এবং ওরস মেলাকে সামনে রেখে এ জাতীয় মাদক মজুদ হচ্ছে এবং সময় মতো বেশি দামে বিক্রি হবে।

উক্ত ইউনিয়নের পার্শ্ববর্তী ইউনিয়ন ব্রাহ্মণডুরা ইউনিয়নের শিল্পনগরীকে কেন্দ্র করে এ সমস্ত মাদকের চোরাগলি সীমা পেড়িয়ে যুব সমাজকে ধ্বংস করছে। অভিক্ষ মহলের অভিমত, শিগগিরই যদি মাদকের অন্ধকারের চোরাগলি ধ্বংস না করা যায় উল্লেখিত এলাকাতে যেমন নির্বাচনীয় প্রচারে ব্যাঘাত ঘঠবে অন্যদিকে পবিত্র ওরস মেলা ও বিঘ্নিত হবে। আর মাদক সেবকদের শারীরিক, মানসিক এবং অর্থনৈতিকভাবে মারাত্মক ক্ষতির সম্মুখীন হবে।

অর্থাৎ, মানবজীবন ধ্বংস ছাড়া আর কিছুই নয়। উল্লেখ্য, বর্তমানে এলাকায় মাদক বিক্রয়কারীদের ও সেবনকারীদের মধ্যে প্রায়ই মারামারি-কাটাকাটিসহ রক্তপাত সংঘটিত হচ্ছে এবং চুরি-ছিনতাইয়ের ঘটনা প্রায় প্রতি দিন-রাতই কোনো না কোনো গ্রাম এলাকাসহ বাজার, শিল্পনগরীর আশপাশে ঘঠছেই।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড