• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোয়াখালীতে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

  নোয়াখালী প্রতিনিধি

১১ ডিসেম্বর ২০১৮, ১৯:০৯
হত্যা
ছবি : প্রতীকী

নোয়াখালীর সদর, সুবর্ণচর, কোম্পানিগঞ্জ, কবিরহাটসহ কয়েকটি উপজেলায় আওয়ামী লীগ, বিএনপি ও ইসলামী আন্দোলনসহ বিভিন্ন রাজনৈতিক নেতাকর্মীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে যুবলীগ কর্মী নিহতসহ আওয়ামী লীগ ও বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে। এছাড়াও কোম্পানিগঞ্জে মো. হানিফ নামে এক জামায়াত নেতাকে আটক করা হয়েছে।

এতে নোয়াখালীর সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়নে হানিফ নামে এক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। মঙ্গলবার (১১ ডিসেম্বর) বিকেলে ইউনিয়নের দক্ষিণ চরশুল্লুকিয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত হানিফ ওই ইউনিয়নের ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক বলে জানা গেছে।

অন্যদিকে নোয়াখালীর সদর উপজেলার ২ নম্বর দাদপুর ইউনিয়ন পরিষদ সদস্য ও যুবলীগ নেতা মোহাম্মদ জহির (৩৮) গুলিবিদ্ধ হয়েছেন। এর আগে দুর্বৃত্তরা তাকে কুপিয়ে আহত করে। মঙ্গলবার দুপুর ১ টায় দাদপুরের পাশ্ববর্তী নোয়ান্নই ইউনিয়নের প্রেমনগর এলাকায় এই ঘটনা ঘটে। মোহাম্মদ জহির দাদপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউনিয়ন পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগের সদস্য।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক কর্মকর্তা (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম জানান, জহিরের মাথায় দুটি ছররা গুলি রয়েছে এবং শরীরে কোপের দাগ রয়েছে।

এছাড়াও নোয়াখালীর কবিরহাট উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপি নেতকর্মীদের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে। নোয়াখালী-৫ আসনের বিএনপি প্রার্থী ব্যারিস্টার মওদুদ আহমদ পথসভা করার কথা ছিল। এতে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন। এসময় নির্বাচনী অফিস ও কয়েকটি দোকান ভাঙচুর করা হয়। মঙ্গলবার (১১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে কবিরহাট বাজারের বিভিন্ন স্থানে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

এদিকে নোয়াখালী সদর উপজেলার দত্তের হাটে স্থানীয় বিএনপি কার্যালয় ভাংচুর করে আওয়ামী লীগ সমর্থকরা। পরে আওয়ামী লীগ কার্যালয়ও ভাঙচুর করে বিএনপি সমর্থকরা। সদর পশ্চিমাঞ্চলে আন্ডারচর ইউনিয়নের বাংলাবাজারের হাতপাখা কার্যালয় ভাঙচুর করে তালা লাগিয়ে দিয়েছে স্থানীয় চেয়ারম্যান আলী হায়দার বকশীর ছেলে মতিন বকশী এবং কালাদরাপ ইউপির নুরু পাটোয়ারী হাটের স্থানীয় মেম্বার জসিম উদ্দিন ও ফেরদাউস মেম্বার নির্বাচনী কার্যালয়ে তালা মেরেছে বলে অভিযোগ করেন নির্বাচন পরিচালনা কমিটি নোয়াখালী-০৪ আসনে মিডিয়া সমন্বয়কারী মুহাম্মদ দিদার হোছাইন।

অন্যদিকে সন্ধ্যায় নোয়াখালীর সুবর্ণচরের থানার হাট এলাকায় বিএনপির মিছিলে হামলা চালিয়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয় আওয়ামী সমর্থকরা। এতে অন্তত ১০জন বিএনপি কর্মী আহত হয়েছে বলে দাবি করছে স্থানীয় বিএনপি।

এব্যাপারে নোয়াখালী সদর,সুবর্ণচর,কবিরহাট ও কোম্পানিগঞ্জ পুলিশ কর্মকর্তাদের সাথে আলাদা আলাদাভাবে জিজ্ঞেস করলে তারা ঘটনার সত্যতা স্বীকার করেছেন তবে এ ব্যাপারে কোন মন্তব্য করেননি তারা।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড