• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘খাগড়াছড়িতে আ. লীগ প্রার্থীর নেতাকর্মীদের তাণ্ডব’

  খাগড়াছড়ি প্রতিনিধি

১১ ডিসেম্বর ২০১৮, ১২:৫৩
খাগড়াছড়ি
খাগড়াছড়িতে বিএনপির প্রেস ব্রিফিং

খাগড়াছড়িতে বিএনপির ধানের শীষের নেতাকর্মী ও সমর্থকদের ওপর আওয়ামী লীগ ও ছাত্রলীগের হামলা ও নির্বাচনী কাজের বাঁধা দেওয়াসহ তাণ্ডব চালিয়ে নির্বাচনী পরিবেশ নষ্টের অভিযোগ করেছে বিএনপির প্রার্থী শহিদুল ইসলাম ভূইয়া । মঙ্গলবার সকালে খাগড়াছড়ির আদর্শ যুব সংঘ ক্লাবে সংবাদ সম্মেলন এ অভিযোগ করেন। 

শহিদুল ইসলাম ভূইয়া লিখিত বক্তব্যে অভিযোগ করেন, আওয়ামী লীগের প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা তফসিল ঘোষণার পরও সরকারি সুযোগ সুবিধা গ্রহণ করে নির্বাচনী কাজ চালিয়ে যাচ্ছেন। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে পার্বত্য জেলা পরিষদের গাড়ি ও জনবল ব্যবহার করে প্রচারণা চালানো হচ্ছে। খাগড়াছড়ি সদর উপজেলাসহ বিভিন্ন উপজেলায় বিএনপি সমর্থিত নেতাকর্মীদের ওপর হামলা ও নির্বাচনী কাজে অংশগ্রহণে বাধা দেওয়া হচ্ছে বলে তিনি জানান। 

এ সময় বিভিন্ন উপজেলায় হামলার চিত্র তুলে ধরে শহীদুল ইসলাম অভিযোগ আনেন, খাগড়াছড়ি, রামগড়, মহালছড়ি, লক্ষ্মীছড়ি, মাটিরাঙ্গাসহ উপজেলায় উপজেলায় বিএনপির নেতাকর্মীদের হামলা-মারধরসহ ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের নির্বাচনের আগ মুহূর্তের তাণ্ডবের চিহৃ তুলে ধরে ক্ষমতাসীন দলের মোটরসাইকেল নিয়ে মহড়া, বাড়ি-ঘরে হানা দিয়ে এলাকা ত্যাগে বাধ্য করাসহ টাকা দাবি, নির্বাচনী এলাকার উপজেলা ও ইউনিয়নে বিএনপি অফিসগুলো ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা খুলতে দিচ্ছে না বলে অভিযোগ করা হয়। এছাড়াও আওয়ামী লীগের প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি কয়েক হাজার নেতাকর্মীসহ বিশাল মিছিল নিয়ে মনোনয়নপত্র দাখিলের সময় আচরণ বিধি লঙ্ঘন করলেও প্রশাসনের কোনো ধরনের হস্তক্ষেপ না করায় ক্ষোভ প্রকাশ করেন। 

এ সময় খাগড়াছড়ি জেলা পরিষদ উপমন্ত্রী পদমর্যাদার চেয়ারম্যানসহ ১৫ সদস্যের পরিষদের সকলে আওয়ামী লীগের নেতাকর্মীরা রাষ্ট্রের হস্তান্তরিত ২৪টি সরকারি বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতাসহ সরকারি গাড়িসহ যাবতীয় সুযোগ-সুবিধা নিয়ে দলীয় প্রার্থীর পক্ষে প্রচারণা চালিয়ে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করছে। আওয়ামী লীগের প্রার্থীর লোকজনেরা লাঠি-সোঠা নিয়ে অবস্থান নিয়ে নির্বাচনী এলাকায় আতঙ্ক সৃষ্টির ফলে নির্বাচনী পরিবেশ নষ্ট হচ্ছে বলে অভিযোগ এনে খাগড়াছড়ি আসনে অবাধ-সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নিরপেক্ষ, গ্রহনযোগ্য নির্বাচনের স্বার্থে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির দাবি জানান তিনি বিএনপির প্রার্থী। 

এ বিষয়ে সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ জাহিদ হোসেন জানান, নির্বাচনী কাজে বাধা ও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করছে জানিয়ে বিএনপি প্রার্থী শহিদুল ইসলাম অভিযোগ করেছেন। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড