• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সন্ত্রাসীদের চাঁদা না দেওয়ায় ব্রিজের নির্মাণ কাজ বন্ধ

  কাপ্তাই প্রতিনিধি

১১ ডিসেম্বর ২০১৮, ০৯:০৫
কাপ্তাই
২টি ব্রিজ নির্মাণে পাহাড়ি সন্ত্রাসীদের বাধায় নির্মাণ কাজ বন্ধ

কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের নারানগিরি হতে হাফছড়ি ২টি ব্রিজ নির্মাণে পাহাড়ি সন্ত্রাসীদের দাবীকৃত চাঁদা না দেওয়ার ফলে চার দিন যাবত সাত কোটি টাকার প্রায় ৩ দশমিক ৩ কিলোমিটার নির্মাণ কাজ বন্ধ। নির্মাণ শ্রমিকদের বেধড়ক মারধর করে ২৩টি মোবাইল ও টাকা পয়সা ছিনিয়ে নেয়।

ঠিকাদার সূত্রে জানা যায়, এডিবির অর্থায়নে ও এলজিইডি’র সিএইচটি প্রকল্পের তত্বাবধানে ২টি সড়ক ব্রিজ উন্নয়ন কাজ ৬ নভেম্বর ২০১৮ইং তারিখ হতে শ্রমিকরা নির্মাণ কাজ শুরু করে। এ দিকে পাহাড়ি একটি সশস্ত্র গ্রুপ নির্মাণে পূর্বে মোটা অঙ্কের চাঁদা দাবি করে। দাবীকৃত কিছু টাকা পূরণ করা হলেও বাকি ৫০ লাখ টাকা চাঁদা দিতে দেড়ি হওয়ার ফলে শনিবার (৮ ডিসেম্বর) পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসীরা গভীর রাতে ঘুমন্ত অবস্থায় নির্মাণ শ্রমিকদের ওপর হামলা করে।

তাদের হামলায় গুরুত্বর আহত হন মো. সাইফুল ইসলাম (৩০), মো. সোহাগ (১৮) ও সোহেল রানাসহ আরও কয়েকজন। এ সময় শ্রমিকদের ২৩টি মোবাইল সেট ও রক্ষিত টাকা–পয়সা সব নিয়ে যায়।

আহত শ্রমিকরা ঐ রাতেই চন্দ্রঘোনা মিশন হাসপাতাল ও কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি হয়। নির্মাণ শ্রমিকদের মারধর চাঁদা দাবির ফলে গত চার দিন যাবত কাজ বন্ধ রাখা হয়েছে।

এ দিকে ঠিকাদার ওমর ফারুক জানান, সশস্ত্র পাহাড়ি সন্ত্রাসীদের ইতি মধ্যে বেশ কিছু টাকা দেওয়া হলেও আমাদের নিরহ শ্রমিকদের ওপর ঘুমন্ত অবস্থায় হামলায় এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়। শ্রমিকরা আহত হওয়ার দরুন কাজ আপাতত বন্ধ রাখা হয়েছে। কাপ্তাই এলজিইডির ঐ সড়কের দায়িত্বপ্রাপ্ত উপসহ প্রকৌশলী আব্দুল মান্নান বলেন, আমারা অসহায় অবস্থায় পড়েছি। সন্ত্রাসীরা কাজ বন্ধ করে দিয়েছে বলে তিনি তা স্বীকার করেন।

তবে ঠিকাদারগণ এ ব্যাপারে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীসহ প্রশাসনকে অবহিত করা হয়েছে বলে উল্লেখ করেন। এ ব্যাপারে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার আশরাফ আহমেদ রাসেল মঙ্গলবার (১২ ডিসেম্বর) ঘটনার সত্যতা স্বীকার করেন এবং তিনি বলেন, আমি ঘটনা জানতে পেরেছি এবং ঠিকাদার প্রতিষ্ঠানকে বলেছি আইনি ব্যবস্থা নেওয়ার জন্য। তবে চাঁদার কারণে উন্নয়ন কাজ কোনো অবস্থাতেই বন্ধ হতে দেওয়া যাবে না বলে উল্লেখ করেন।

এলাকাবাসী বলেন, নির্বাচনের পূর্বে সশস্ত্র বাহিনী অস্ত্র নিয়ে এলাকায় হামলার ফলে মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তারা আইনশৃঙ্খলা বাহিনীর নিকট এ ব্যাপারে সহযোগিতা কামনা করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড