• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাতক্ষীরার চার আসনে ২১ প্রার্থী

  সাতক্ষীরা প্রতিনিধি

০৯ ডিসেম্বর ২০১৮, ২৩:৩০
দৈনিক অধিকার
ছবি : দৈনিক অধিকার

সাতক্ষীরার চারটি সংসদীয় আসনের ৩১ প্রার্থীর মধ্যে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছে। এছাড়া দলীয় মনোনয়ন না পাওয়ায় আরও ছয়জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন জেলা রিটার্নিং কর্মকতা এস.এম মোস্তফা কামাল।

জেলা রিটার্নিং কর্মকতার কার্যালয় থেকে জানা গেছে, সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে দুইজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। তারা হলেন আওয়ামী লীগের প্রকৌশলী শেখ মুজিবর রহমান ও জাসদ এর ওবায়দুস সুলতান বাবলু। এছাড়া বিএনপির দলীয় মনোনয়ন না পাওয়ায় শাহানারা পারভীনের মনোনয়ন বাতিল হয়েছে।

এ আসনে চূড়ান্তপ্রার্থী হিসেবে থাকছেন, ওয়ার্কাস পার্টির অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, বিএনপির হাবিবুল ইসলাম হাবিব, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের এ.এফ.এম আসাদুল হক, বিএনপিপির আব্দুর রশিদ, জাতীয় পার্টির সৈয়দ দিদার বখত ও বামগণতান্ত্রিক জোটের আব্দুল আজিজুর রহমান।

সাতক্ষীরা-২ (সদর) আসনে তিনজন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। তারা হলেন বিএনপির আব্দুল আলিম, নাগরিক ঐক্যের ড. রবিউল ইসলাম খান, জেএসডির আফসার আলী।

এছাড়া দলীয় মনোনয়ন না পাওয়ায় বিএনপির রহমাতুল্লাহ পলাশ ও জাতীয় পার্টির শেখ আজহার হোসেনের মনোনয়ন বাতিল হয়েছে।

এ আসনে চূড়ান্তপ্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মীর মোস্তাক আহমেদ রবি, জাতীয় পার্টির শেখ মাতলুব হোসেন লিয়ন, জামায়াতের মুহাদ্দিস আব্দুল খালেক, বামগণতান্ত্রিক জোটের নিত্যানন্দ সরকার, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন মুফতি রবিউল ইসলাম ও বিএনপিপি জুলফিকার রহমান।

সাতক্ষীরা-৩ (আশাশুনি-দেবহাটা-কালিগঞ্জের আংশিক) আসনে দলীয় মনোনয়ন না পাওয়ায় জামায়াতের মুফতি রবিউল বাশারের মনোনয়ন বাতিল হয়েছে। এ আসনে চূড়ান্তপ্রার্থীরা হলেন আওয়ামী লীগের ডা. আফম রুহুল হক, বিএনপির ডা. শহিদুল আলম ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মো. ইসাহক আলী।

সাতক্ষীরা-৪ (কালিগঞ্জের আংশিক-শ্যামনগর) আসনে দলীয় মনোনয়ন না পাওয়ায় বিএনপির কাজী আলাউদ্দীন ও আব্দুস সালামের মনোনয়ন বাতিল হয়েছে।

এ আসনে চূড়ান্ত প্রার্থী হলেন, আওয়ামী লীগের এস.এম জগলুল হায়দার, জামায়াতের গাজী নজরুল ইসলাম, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মো. আব্দুল করিম, জাতীয় পার্টির আব্দুস সাত্তার মোড়ল, যুক্তফ্রন্টের এইচএম গোলাম রেজা ও স্বতন্ত্র মো. রবিউল ইসলাম জোয়াদ্দার (স্বতন্ত্র)।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড