• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারায়ণগঞ্জে ছাদ ধসে নির্মাণ শ্রমিক নিহত

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

০৩ ডিসেম্বর ২০১৮, ২০:১১
নারায়ণগঞ্জ
পারটেক্স টিস্যু মিলে নির্মাণ কাজ চলাকালে ছাদ ধস

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকার পারটেক্স টিস্যু মিলে নির্মাণ কাজ চলাকালে ছাদ ধসে মনজুরুল ইসলাম (২৪) নামে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১০ জন।

আজ (৩ ডিসেম্বর) সোমবার দুপুরের দিকে ঘটে এ দুর্ঘটনা। নিহত মনজুরুল ইসলাম লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার মোমিনপুর এলাকার মৃত মহর উদ্দিনের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও নির্মাণ শ্রমিকরা জানান, কর্ণগোপ এলাকায় পারটেক্স গ্রুপ একটি টিস্যু মিল গড়ার লক্ষ্যে ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন। সোমবার সকালে ভবনের একটি অংশে প্রায় ৪০ জন নির্মাণ শ্রমিক ছাদ ঢালাইয়ের কাজ করছিলেন।

বেলা ১১টার দিকে চা-নাস্তার বিরতি দিলেও কাজ বন্ধ করেননি শ্রমিকরা। তখন কিছু সংখ্যক শ্রমিক কাজ করছিলেন। সোয়া ১১টার দিকে ঢালাই দেয়ার সময় হঠাৎ করে বাঁশের খুটি নড়ে ছাদ ধসে পড়ে। এ সময় পুরো মিল এলাকায় শ্রমিকদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ডেমড়া ও কাঞ্চন ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে মিল কর্তৃপক্ষসহ অন্যান্য নির্মাণ শ্রমিকদের সহযোগিতায় আহত অবস্থায় নির্মাণ শ্রমিক নাজমুল, বিকাশ, বাবলু দাস, পরেশ দাস, প্রবাংশ, বিশ্বজিৎ দাস, তপন, মিন্টু দাস, মোস্তফা, গনেন্দ্র দাস, নুর ইসলাম ও জাহাঙ্গীরকে উদ্ধার করে স্থানীয় ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। প্রায় দুই ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে মৃত অবস্থায় উদ্ধার করা হয় মনজুরুল ইসলামকে। পারটেক্স টিস্যু মিলের জিএম ফরহাদ বলেন, আমাদের এ প্রতিষ্ঠানে সতর্ক ও নিয়মনীতি মেনে সকল কাজ কর্ম করা হয়ে থাকে। ঘটনাটি দুঃখজনক।

ডেমড়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল মান্নান বলেন, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে এসে উদ্ধার কার্যক্রম করেছি।

চা-নাস্তার বিরতির কারণে শ্রমিকরা রক্ষা পেল। নয়তো হতাহতের সংখ্যা আরও বাড়ত। তবে, নির্মাণ ত্রুটির কারণে এ ঘটনা ঘটতে পারে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড