• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মনোনয়ন বাতিল হওয়ায় নিন্দা ও প্রতিবাদ এবাদুর রহমানের

  সাইফুল্লাহ হাসান

০৩ ডিসেম্বর ২০১৮, ০৯:২৮
মনোনয়ন
অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরী (ছবি : সম্পাদিত)

মৌলভীবাজারে-১ (বড়লেখা-জুড়ী) আসনে বিএনপি নেতা, দলের মনোনীত প্রার্থী ও সাবেক প্রতিমন্ত্রী আইনজীবী এবাদুর রহমান চৌধুরী মনোয়নপত্র বাতিল করা হয়েছে।

রবিবার (২ ডিসেম্বর) মৌলভীবাজার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক তোফায়েল ইসলাম যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্র বাতিল করেন। হলফনামায় আয়কর রির্টান কপির অনুলিপি জমা না দেওয়ায় কারণে বিএনপি প্রার্থী এবাদুর রহমান চৌধুরী মনোনয়নপত্র বাতিল করা হয়।

এ দিকে, মনোনয়নপত্র বাতিল হওয়ায় ক্ষোভ প্রকাশ করে অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এবাদুর রহমান চৌধুরী স্ট্যাটাস দেন। পাঠকদের জন্য তা হুবহু তুলে ধরা হলো-

আমার মনোনয়নপত্র বাতিল করার বিষয়টি চক্রান্ত। ১৯৮৪ সাল থেকে আমি একজন নিয়মিত করদাতা। আমার কোনো ব্যাংক লোন নেই। মৌলভীবাজার-১ আসন থেকে সাতবার নির্বাচন করেছি, চারবার এমপি হয়েছি। এবারই প্রথম মনোনয়নপত্র বাতিল করা হলো। আইন পেশায় আমার ৫০ বছর হয়ে গেছে। প্রতিবারের মতো এবারও আমার মনোনয়নপত্র আমি নিজে লিখে দাখিল করেছি।

এ ব্যাপারে আমি নির্বাচন কমিশনে আপিল করব। বাংলাদেশের প্রচলিত আইনে আমার মনোনয়ন বাতিল করার কোনো আইনগত ভিত্তি নাই। মনোনয়ন পত্র বাতিলের দিক থেকে এবারের নির্বাচন রেকর্ড গড়েছে। দেশনেত্রী বেগম জিয়াসহ আমাদের যেসব প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে, তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।ফেসবুক পোস্ট

ফেসবুক পোস্ট

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড