• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলার ৪টি আসনে লড়াই হবে হাড্ডাহাড্ডি 

  গোপাল চন্দ্র দে

২৮ নভেম্বর ২০১৮, ১২:৫০
ভোলার ৪টি আসনে
একাদশ সংসদ নির্বাচনে ভোলার ৪টি আসনে সংসদ সদস্য প্রার্থীরা

আওয়ামী লীগ ও বিএনপির দলীয় মনোনয়নে প্রার্থীদের নাম ঘোষণার পর থেকেই সরগরম হয়ে উঠেছে ভোলার চারটি সংসদীয় আসনের নির্বাচনী মাঠ। এতে দলীয় নেতাকর্মীদের মাঝেও প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে। এখন শুধু প্রার্থীদের প্রচার-প্রচারণায় ভোটের লড়াইয়ের অপেক্ষা করছেন পুরো ভোলাবাসী।

ভোলা-১ সদর আসনে আ. লীগের প্রার্থী হিসেবে লড়ছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। অন্যদিকে এ আসনে তার সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিএনপি-জোটের পক্ষ থেকে বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ এবং জেলা বিএনপির সভাপতি আলহাজ গোলাম নবী আলমগীরের নাম শোনা যাচ্ছে। তবে কে প্রার্থী হচ্ছেন তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

১৩টি ইউনিয়ন, একটি পৌরসভা নিয়ে গঠিত ভোলা-১ আসন। এখানে ভোটার সংখ্যা রয়েছে ৩ লাখ ৯৯ হাজার ২৪ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮০ হাজার ৪৬ জন এবং নারী ভোটার রয়েছে ১ লাখ ৫১ হাজার ৭৮ জন। আর নতুন ভোটার হয়েছে ৪৪ হাজার ২৭২ জন।

এ আসনের আ. লীগ প্রার্থী তোফায়েল আহমেদ ৬ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। অন্যদিকে বিএনপি জোটের প্রার্থী পার্থ বিজয়ী হয়েছেন একবার। তবে অপর প্রার্থী বিএনপির সভাপতি গোলাম নবী সাবেক মেয়র হলেও এই প্রথম সংসদ সদস্য হিসাবে প্রার্থী হয়েছেন।

ভোলা-২ আসনে আ. লীগ ও বিএনপির মনোনয়ন চূড়ান্ত হয়েছে। এখানে আ.লীগের হয়ে লড়বেন সংসদ সদস্য আলী আজম মুকুল ও বিএনপির সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিম।

১৮টি ইউনিয়ন ও ২টি পৌরসভা নিয়ে এ আসন গঠিত। এখানে মোট ভোটার সংখ্যা রয়েছে ২ লাখ ৯৭ হাজার ৫১ জন। আর নতুন ভোটার বেড়েছে ৪৩ হাজার ৪৩৫ জন।

এ আসনে আ. লীগ ও বিএনপির উভয় প্রার্থী একবার করে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। অভিজ্ঞতার দিক থেকে আলী আজম মুকুল ও হাফিজ ইব্রাহিম দু’জনই সমান।

ভোলা-৩ আসনে আ. লীগের হয়ে লড়ছেন বর্তমান সংসদ সদস্য নূরনবী চৌধুরী শাওন ও বিএনপির সাবেক সংসদ সদস্য মেজর অব. হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম।

আর ভোলা-৪ আসন থেকে আ. লীগের বর্তমান উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব ও বিএনপির সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলম। এ আসনে উন্নয়নের রেকর্ড করেছেন উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব। তিনি এ আসনে ৩ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ভোটের মাঠে তিনি অনেক এগিয়ে রয়েছেন। অন্যদিকে বিএনপির প্রার্থী নাজিম উদ্দিন আলম ৩ বার নির্বাচিত হয়েছেন।

সাধারণ ভোটাররা বলছেন এবারের লড়াইটা ভালো জমবে। সব মিলিয়ে প্রার্থীদের প্রচার প্রচারণা আর ভোট যুদ্ধের জন্য আরও কিছুদিন অপেক্ষা করতে হবে ভোটারদের।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড